ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

মাসে ২০ হাজার টাকা ভাতা দাবি বীর মুক্তিযোদ্ধাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
মাসে ২০ হাজার টাকা ভাতা দাবি বীর মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন/ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাসহ বীর মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ২০ হাজার টাকা করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা সুপ্রিম কমান্ড কাউন্সিল।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কাউন্সিলের যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হক।

সভায় লিখিত বক্তব্যে বলা হয়, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় যারা সরাসরি জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আমরা সরকারের প্রতি জোর অনুরোধ জানাচ্ছি। এছাড়া অনেক শিক্ষা প্রতিষ্ঠান এখনো স্বাধীনতার প্রতি সম্মান প্রদর্শনের জন্য জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করে না। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনকে আমরা অনুরোধ করছি।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, বীর মুক্তিযোদ্ধারা বর্তমানে যে ভাতা পান, তা সময় ও পরিস্থিত বিবেচনায় বেশ কম। আমরা তাই বীর মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ২০ হাজার টাকা করার দাবি জানাই। এছাড়া বীর মুক্তিযোদ্ধাদের সুচিকিৎসার জন্য জেলা ও উপজেলার সকল হাসপাতালে বিশেষায়িত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলম, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমদসহ সংগঠনের নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এইচএমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।