ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

চুক্তিতে স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ সচিব থাকছেন আলী নূর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
চুক্তিতে স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ সচিব থাকছেন আলী নূর

ঢাকা: স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরকে চুক্তিতে আরও এক বছরের জন্য নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) এ কর্মকর্তার অবসোত্তর ছুটি ও সংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে আগামী ৫ জানুয়ারি অথবা যোগদানের দিন থেকে এক বছর মেয়াদে সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আদেশে বলা হয়েছে, এ চুক্তিভিত্তিক নিয়োগের শতর্বাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। আগামী ৪ জানুয়ারি তার অবসরে যাওয়ার কথা ছিল।

গত বছরের ৩১ ডিসেম্বর আলী নূর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সচিব হিসেবে কর্মকাল শুরু করেন। এ বিভাগে যোগদানের আগে তিনি সিপিটিইউ মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৬ (অষ্টম) ব্যাচের সদস্য আলী নূর ১৯৮৯ সালে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদানের মাধ্যমে প্রশাসন সার্ভিসে যাত্রা শুরু করেন। মাঠ প্রশাসনে বিভিন্ন পদে দায়িত্ব পালন ছাড়াও তিনি সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) ছিলেন।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন আলী নূর। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন তিনি। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই মেয়ে সন্তানের জনক।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।