ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশি সেনাদের ত্যাগ সর্বজনস্বীকৃত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশি সেনাদের ত্যাগ সর্বজনস্বীকৃত ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে দেশে ফেরার পথে আফ্রিকার বেনিনে বিমান দুর্ঘটনায় নিহত ১৫ বাংলাদেশি সেনা কর্মকর্তার স্মরণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বেনিন শহীদ শান্তিসেনা দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

১৭তম বর্ষপূর্তি উপলক্ষে কোয়ালিশন অব লোকাল এনজিও’স এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে সংগঠনের চেয়ারম্যান হারুনূর রশিদ বলেন, সারাবিশ্বের সংঘাতময় অঞ্চলে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের শান্তিসেনাদের আত্মত্যাগ বিশ্বে সর্বজনস্বীকৃত। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সবচেয়ে বেশি সংখ্যক সামরিক ও পুলিশ সদস্য প্রেরণকারী দেশ বাংলাদেশ। আমাদের গৌরব বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশ। জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে পৃথিবীর বিভিন্ন দেশে তারা শান্তির জন্য কাজ করছেন। সংঘাতময় দেশে শান্তি স্থাপন করতে গিয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশের ১৫১ জনকে প্রাণ বিসর্জন দিতে হয়েছে। তাদের এ আত্মত্যাগ দেশের জন্য গৌরব বয়ে আনছে। আমরা এই শান্তিরক্ষী সেনাসহ শান্তিরক্ষা মিশনে নিহত/মৃত্যুবরণকারী দেশের সব শান্তি সেনা ও মুক্তিযুদ্ধের সব শহীদদের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করছি।

নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন কর্নেল (অব.) দিদারুল আলম বীরপ্রতীক, সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী জি. এম. জাবির, কর্নেল (অব.) আশরাফ উদ্দিন, পিডিপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন আল রশিদ, শ্রমিক নেতা এএএম ফয়েজ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এইচএমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।