ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

রাবি অধ্যাপক ইউনূস হত্যার বিচারের রায় বাস্তবায়নের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
রাবি অধ্যাপক ইউনূস হত্যার বিচারের রায় বাস্তবায়নের দাবি

রাজশাহী: ঘাতকের নির্মম হত্যাকাণ্ডের শিকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. ইউনূসের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। একইসঙ্গে অধ্যাপক ইউনূস হত্যার বিচারের পূর্ণাঙ্গ রায় দ্রুত বাস্তবায়নসহ ক্যাম্পাসে স্থায়ী স্মৃতিফলক নির্মাণের দাবি জানানো হয়েছে।

 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু পরিষদের রাবি শাখার উদ্যোগে ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুরে অধ্যাপক মো. ইউনূসের স্মরণে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জ্ঞাপনকালে এ দাবি জানান তার সহ-কর্মীরা।

এ সময় বঙ্গবন্ধু পরিষদের রাবি শাখার সভাপতি এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে অধ্যাপক ইউনূসের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও মরহুমের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।  

শ্রদ্ধা জ্ঞাপন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা অধ্যাপক ইউনূস হত্যার বিচারের পূর্ণাঙ্গ রায় দ্রুত বাস্তবায়নসহ তার স্মরণে বিশ্ববিদ্যালয় চত্বরে স্থায়ী স্মৃতিফলক নির্মাণের দাবি জানান।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদ রাবি শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র।  

২০০৪ সালের ২৪ ডিসেম্বর ভোরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুর এলাকার তার বাসা থেকে ৩০০ গজ দূরে ড. ইউনুসকে হত্যা করা হয়। এ ঘটনায় ড. ইউনুসের ভাই আব্দুল হালিম বাদী হয়ে ওইদিনই নগরের মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় দুই জেএমবি সদস্যের যাবজ্জীবন দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।