ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

হাতিয়ায় ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
হাতিয়ায় ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে জরিমানা। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: লাইসেন্স না নিয়ে অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের কাটাখালী গ্রামে একটি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে দ্বীপ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কোনো ধরনের লাইসেন্স ছাড়া আরএসএস ব্রিকস নামে একটি ইটভাটা পরিচালনা করছিলেন কাটাখালী এলাকার সাবেক চেয়ারম্যান সিরাজ উদ্দিন। জ্বালানি কাজে ব্যবহৃত কাঠ ইটভাটায় পোড়ানো হয়। ইটভাটার কালো ধোঁয়ার কারণে পরিবেশেরও ব্যাপক ক্ষতি হচ্ছে। এ সব অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়।  

নির্বাহী ম্যজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী বাংলানিউজকে জানান, অভিযানকালে ইটভাটার মালিক এটিএম সিরাজ উদ্দিনকে পাওয়া যায়নি। পরবর্তীতে ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে প্রতিষ্ঠানটির ম্যানেজারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।