ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ছবি: শাকিল

ঢাকা: কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ ও ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে কুষ্টিয়া জেলা সমিতি ঢাকা।  

শুক্রবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি এমএ সালাম। উপস্থাপনা করেন মোহাম্মদ সোহেল।  

বক্তব্য দেন মো. জয়নাল আবেদীন, ছাত্রনেতা বারিকুল ইসলাম বাধন, জাসদ নেতা রোকনুজ্জামান, কুষ্টিয়া জেলা সমিতি ঢাকার উপদেষ্টা আনসার আলী খান, সমিতির যুগ্ম মহাসচিব প্রকৌশলী মো. ফারুকুজ্জামান, সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, সাবেক মহাসচিব মো. আব্দুর রউফ প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো একক ব্যক্তি, গোষ্ঠী, সম্প্রদায় ও দলের নয়, তিনি সমগ্র দেশ ও জাতির। বঙ্গবন্ধুর বিরোধিতা করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সাংবিধানিক বিষয়। জাতির জনকের সম্মান রক্ষা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব।  

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মাধ্যমে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে। এ ঘটনায় কুষ্টিয়া জেলা সমিতি ঢাকার পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।  

মানববন্ধন থেকে বক্তারা জাতির পিতার ভাস্কর্য ভাঙার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান। একইসঙ্গে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী ধর্মান্ধ সাম্প্রদায়িক ও উগ্রপন্থী গোষ্ঠীকে রুখে দেওয়ার আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।