ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

'পাবনার ইতিহাস, মুক্তিযুদ্ধ ও অন্যান্য প্রসঙ্গ' গ্রন্থের মোড়ক উন্মোচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
'পাবনার ইতিহাস, মুক্তিযুদ্ধ ও অন্যান্য প্রসঙ্গ' গ্রন্থের মোড়ক উন্মোচন 'পাবনার ইতিহাস, মুক্তিযুদ্ধ ও অন্যান্য প্রসঙ্গ' গ্রন্থের মোড়ক উন্মোচন। ছবি: বাংলানিউজ

পাবনা: বিজয়ের ৫০ বছর পদার্পণ ও মুজিববর্ষের এই ক্ষণে 'পাবনার ইতিহাস, মুক্তিযুদ্ধ ও অন্যান্য প্রসঙ্গ' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) সকালে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে ওই গ্রন্থের মোড়ক উন্মোচন করেন একুশে পদকপ্রাপ্ত ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট রণেশ মৈত্র।

এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুল মতিন খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রন্থের লেখক মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রাঙা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ড. হাবিবুল্লাহ ও ড. আব্দুল আলীম, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোকবুল হোসেন সন্টু, মুক্তিযোদ্ধা ইসমত, লেখক ড. ইসমাইল, নাট্য ব্যক্তিত্ব আব্দুল হান্নান সহ স্থানীয় মুক্তিযোদ্ধা কবি সাহিত্যিকরা।

মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রাঙা জেলার আটঘরিয়া উপজেলার বেরুযান গ্রামের ১৯৫৩ সালে জন্মগ্রহণ করেন। তার বাবা প্রয়াত অ্যাডভোকেট সাদত আলী আর মা রাবেয়া বেগম। ১৯৬৯ সালে গণ আন্দোলনের স্কুলছাত্র সংগ্রাম পরিষদের পাবনা জেলার  যুগ্ম আহ্বায়ক। ১৯৬৭ সালে ভীট্রা আন্দোলন, ১৯৭০ সালে পাকিস্তান দেশ ও কৃষ্টি বই বাতিল আন্দোলন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সম্মুখ যোদ্ধা ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।