ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নড়িয়ায় ৯টি পাটের গুদাম পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
নড়িয়ায় ৯টি পাটের গুদাম পুড়ে ছাই

শরীয়তপুর: শরীয়তপুরের নড়িয়া উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে নয়টি পাটের গুদাম।  

শনিবার (২৬ ডিসেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার ভোজেশ্বর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের একটি দল ও স্থানীয়রা প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় প্রায় তিন হাজার মণ পাটসহ প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, দুপুর ২টার দিকে ভোজেশ্বর বাজারের নদীর পাড়ের একটি পাটের গুদাম থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখে ব্যবসায়ীরা চিৎকার দেন। পরে আশপাশের ব্যবসায়ীরা ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। খবর পেয়ে শরীয়তপুর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে সালাম হওলাদারের একটি, মিলু হাওলাদারের দুইটি, সোহেল বয়াতির দুইটি, রুবেলের একটি ও খোকন বয়াতির একটি পাটের গুদামসহ মোট নয়টি পাটের গুদাম পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকাণ্ডে প্রায় তিন হাজার মণ পাটসহ প্রায় ২ কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সেলিম মিয়া বাংলানিউজকে বলেন, আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে শরীয়তপুর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। ক্ষতিগ্রস্ত গুদামের ঘরের তালিকা, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।