ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে মহিলা কারাগার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
কেরানীগঞ্জে মহিলা কারাগার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ঢাকা: ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ কারা কমপ্লেক্স সীমানায় মহিলা কেন্দ্রীয় কারাগার নির্মাণকাজ সম্পন্ন করেছে সরকার। এই মহিলা কারাগারটির উদ্বোধনের সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছে কারা অধিদফতর।

 

রোববার (২৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রী ভার্চ্যুয়াল মাধ্যমে এই কারাগারটি উদ্বোধন করবেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

হাই সিকিউরিটি সম্পন্ন, সর্বোচ্চ ধারণক্ষমতা ও আয়তনে বিশাল এবং আধুনিক সুবিধা সম্বলিত এ কারাগারটিতে শুধু নারী বন্দীদের রাখা হবে। বর্তমানে সব নারী বন্দীদের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

জেলার মাহবুবুল ইসলাম জানান, কেরানীগঞ্জ কারা কমপ্লেক্স এলাকায় p.w.d. মহিলা কারাগারটি তৈরির কাজ সম্পন্ন করেছে। রোববার প্রধানমন্ত্রী ভার্চ্যুয়াল মাধ্যমে এই মহিলা কারাগারটি উদ্বোধন করবেন। উদ্বোধন উপলক্ষে মহিলা কারাগারটির সৌন্দর্য বর্ধন করা হয়েছে।

গাজীপুরের কাশিমপুরে দেশের প্রথম মহিলা কেন্দ্রীয় কারাগার নির্মাণের পর দেশে এটি দ্বিতীয় মহিলা কেন্দ্রীয় কারাগার। এতে বিচারাধীন ও সাজাপ্রাপ্ত উভয় প্রকারের বন্দী রাখা হবে। এর নির্মাণ কাজ বেশ কয়েক মাস আগে শেষ হলেও করোনাভাইরাসের কারণে এতদিন এটি চালু করা সম্ভব হয়নি।  

কারা সূত্র জানায়, বিশেষ ক্ষেত্রে কারাগারে বন্দী আনার পর উদ্বোধন করা হয়। কিন্তু এ কারাগারটি উদ্বোধন করা হলেও করোনাভাইরাসের কারণে এখন কারাগারে কোন প্রকার বন্দী রাখা হবে না। তাছাড়া জলাবল সঙ্কটের একটা বিষয় আছে।  

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এজেডএস/এমআরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।