ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

পৌর নির্বাচন ২০২০

গোলাপগঞ্জে নতুন, জকিগঞ্জ-মৌ.বাজারে পুরাতনে আস্থা আ’লীগের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
গোলাপগঞ্জে নতুন, জকিগঞ্জ-মৌ.বাজারে পুরাতনে আস্থা আ’লীগের ফজলুর রহমান, খলিল উদ্দিন ও রুহেল আহমদ

সিলেট: তৃতীয় ধাপে দেশের ৬৪ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। তন্মধ্যে সিলেট বিভাগের তিনটি গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও মৌলভীবাজার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।


 
শনিবার (২৬ ডিসেম্বর) এ তিন পৌরসভায় নৌকা প্রতীকের দলীয় প্রার্থী নির্বাচন করেছে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ।
 
সিলেট বিভাগের মধ্যে জেলার গোলাপগঞ্জে মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদ, জকিগঞ্জে উপজেলা আ’লীগের সহ সভাপতি ও বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন ও মৌলভীবাজার সদর পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের প্রথম যুগ্ম সম্পাদক বর্তমান মেয়র মো. ফজলুর রহমান।
 
দলীয় সূত্র জানায়, সিলেটের গোলাপগঞ্জ, জকিগঞ্জে ও মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে পেতে একাধিক প্রার্থী আবেদন করেন। এরমধ্যে গোলাপগঞ্জ পৌরসভায় প্রার্থী বদল করেছে আওয়ামী লীগ। এছাড়া জকিগঞ্জ ও মৌলভীবাজারে পুরাতনে ভরসা রেখেছে কেন্দ্র।
 
খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৮ সালের ৩১ মে সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী মৃত্যুর পর ওই বছরের ২৪ নভেম্বর উপ নির্বাচন হয়। সে সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করেন পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জাকারিয়া আহমদ পাপলু। তিনি বিদ্রোহী প্রাথী বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেলর কাছে পরাজিত হন।

এবার এই পৌরসভায় নৌকা প্রতীক পেতে বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল, মো. রুহেল আহমদ ও জাকারিয়া আহমদ পাপলুসহ ৬ জন আবেদন করেন কেন্দ্রে। অবশেষে কেন্দ্র থেকে মো. রুহেল আহমদকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। তবে জকিগঞ্জ ও মৌলভীবাজার পৌরসভায় পুরাতনে ভরসা রেখেছে আওয়ামী লীগ।   
 
স্থানীয়রা বলছেন, এ পৌরসভায় এ পর্যন্ত আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কোনো নির্বাচনে বিজয়ী হতে পারেনি। দলের মনোনীত প্রার্থী বিদ্রোহী প্রার্থীর কাছে ধরাশায়ী হয়েছেন। বিগত নির্বাচনে একই চিত্র পরিলক্ষিত হয়েছে। এটাও আওয়ামী লীগের প্রার্থী বদলের একটা কারণ হতে পারে।  

নির্বাচন কমিশন সূত্র জানায়, তৃতীয় ধাপের নির্বাচনে সিলেটের ৩টিসহ সারা দেশের ৬৪টি পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩১ ডিসেম্বর। মনোনয়পত্র বাছাই আগামী বছরের ৩ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ১০ জানুয়ারি। ৩০ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।
 
বাংলাদেশ সময়: ০৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।