ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আইসিএসবি-ড্যাফোডিল ইউনিভার্সিটির সঙ্গে ডিসিসিআইর চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
আইসিএসবি-ড্যাফোডিল ইউনিভার্সিটির সঙ্গে ডিসিসিআইর চুক্তি আইসিএসবি এবং ড্যাফোডিল ইউনিভার্সিটির সঙ্গে ডিসিসিআইর চুক্তি

ঢাকা: ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সঙ্গে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) আইসিএসবি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নিজ নিজ কার্যালয়ে এই স্মারক স্বাক্ষরিত হয়।

আইসিএসবির কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ এবং ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) সভাপতি মোজাফফর আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অপরদিকে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ এবং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এসএম মাহবুবুল হক মজুমদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

এ সময় ডিসিসিআই সভাপতি শামস মাহমুদ ডিসিসিআই বিজনেস ইন্সটিটিউট (ডিবিআই) এবং আইসিএসবি যৌথভাবে প্রশিক্ষণ কোর্স তৈরির আহ্বান জানান।  

তিনি বলেন, গবেষণা কার্যক্রম বাড়ানোর লক্ষে ঢাকা চেম্বার ইতোমধ্যে আরএনআই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে, যা শিল্প ও শিক্ষাখাতের সমন্বয় বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করবে।  

ঢাকা চেম্বারের সভাপতি আরও বলেন, আমাদের শিল্পখাতে দক্ষ মানব সম্পদের প্রচুর চাহিদা রয়েছে এবং মানব সম্পদের দক্ষতা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়গুলোকে আরও যতœবান হতে হবে।   

আইসিএসবির সভাপতি মোজাফফর আহমেদ বলেন, দেশে স্থানীয় ও বিদেশি বিনিয়োগ বাড়াতে গবেষণার বিকল্প নেই এবং এক্ষেত্রে বেসরকারি খাতকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি তিনি ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর সাচিবিক সক্ষমতা বাড়ানোর ওপর জোর দেন।   

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান দেশের অর্থনীতির বৃহত্তর স্বার্থে শিল্প ও শিক্ষা খাতকে একযোগে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। এ সময় তিনি উদ্যোক্তা তৈরি সহায়ক শিক্ষা কারিকুলাম প্রণয়নের জন্য সবার প্রতি আহ্বান জানান।    

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।