ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরে ফের ২৫০ কেজির বোমা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
বিমানবন্দরে ফের ২৫০ কেজির বোমা উদ্ধার

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে মাটি খোঁড়ার সময় আরেকটি ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস (জিপি) বোমা উদ্ধার করেছে বিমানবাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিট।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে বোমাটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক মোহাম্মদ রাশেদুল ইসলাম খান।

পরীক্ষা-নিরীক্ষা করে বোমাটি ধ্বংস করতে নিয়ে গেছে বিমানবাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিট বলে জানা গেছে। এ পর্যন্ত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালে মাটি খোঁড়ার সময় ২৫০ কেজি ওজনের চারটি বোম্বা উদ্ধার করা হয়েছে।

রাশেদুল ইসলাম খান জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে পাইলিংয়ের কাজ করার সময় সোমবার সকালে ১০ ফুট মাটির নিচ থেকে বোম্বাটি উদ্ধার করা হয়। এর আগে একই এলাকা থেকে একই ওজনের তিনটি বোম্বা উদ্ধার করা হয়েছিল। পরে বোম্বাগুলো বিমানবাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিট নিয়ে ধ্বংস করে।

এর আগে, গত ১৪ ডিসেম্বর সকালে ও  ৯ ডিসেম্বর বিকেল মাটি খোঁড়ার সময় বোমা উদ্ধার করা হয়। ঘটনাস্থলে এসে বিমানবাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিট বোমা দুটি নিষ্ক্রিয় করে নিয়ে যায়। পরে রসুলপুরে বিমানবাহিনীর ফায়ারিং রেঞ্জে বোম্বাগুলো ধ্বংস করে বিমানবাহিনীর বোম ডিজপোজাল ইউনিট।

** বিমানবন্দর থেকে ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার
** বিমানবন্দরে ফের ২৫০ কেজির জিপি বোমা

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ