ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে ক্ষুদ্র মোটরগাড়ির জন্য নির্দিষ্ট শিল্পাঞ্চল দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
যশোরে ক্ষুদ্র মোটরগাড়ির জন্য নির্দিষ্ট শিল্পাঞ্চল দাবি

যশোর: যশোরে সম্ভাবনাময় ক্ষুদ্র মোটরগাড়ি শিল্পের জন্য আবারও নির্দিষ্ট শিল্পাঞ্চলের দাবি জানানো হয়েছে। দীর্ঘদিন ধরে চলে আসা এই দাবির সঙ্গে একমত পোষণ করে এই শিল্পের শ্রমিকদের দক্ষতা বৃদ্ধি করা অতি জরুরি বলে মতামত দিয়েছেন বিভিন্ন গণমাধ্যমকর্মীরাও।

সোমবার (২৮ ডিসেম্বর) বিকেলে বেসরকারী সেচ্ছাসেবী সংস্থা আরআরএফ-এর উদ্যোগে যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক থেকে নির্দিষ্ট শিল্পাঞ্চলের প্রয়োজনীয়তাসহ আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের উপর গুরুত্বারোপ করা হয়।

‘যশোরে ক্ষুদ্র মোটরগাড়ি শিল্পের উন্নয়ন’ শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্পের জন্য গোলটেবিল বৈঠকে আরআরএফ-এর নির্বাহী পরিচালক ফিলিপ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি নুর ইসলাম, দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সাংবাদিক আব্দুল ওহাব মুকুল, সাইফুল ইসলাম, তহীদ মনি, এসএম ফরহাদ, অটো শিল্প শ্রমিকের সাধারণ সম্পাদক শাহীন কবির প্রমুখ।

বৈঠকে আলোচকরা অটোমোবাইল শিল্পে কর্মরত শ্রমিকদের দক্ষতা বৃদ্ধি ও আধুনিক যন্ত্রপাতি ব্যবহারে প্রশিক্ষণের পাশাপাশি যশোরের সম্ভাবনাময় এই শিল্পের জন্য নির্দিষ্ট শিল্পাঞ্চলের প্রয়োজনীয়তা উল্লেখ করেন। একইসঙ্গে তা দ্রুত বাস্তবায়নে সরকারের প্রতি দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
ইউজি/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।