ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

বাংলাদেশ সফরকালে সাতক্ষীরায় আসতে পারেন মোদী  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
বাংলাদেশ সফরকালে সাতক্ষীরায় আসতে পারেন মোদী  

সাতক্ষীরা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফরে আসবেন। এই সফরসূচির অংশ হিসেবে তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুরে অবস্থিত যশোরেশ্বরী কালীমন্দির দর্শন করবেন বলে খবর ছড়িয়ে পড়েছে।

তবে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরসূচি এখনো চূড়ান্ত না হলেও তার আগমনের খবরে সাতক্ষীরার শ্যামনগরের মতুয়া সম্প্রদায়ের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।
 
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাতক্ষীরায় আগমনের বিষয়ে জেলা পুলিশের বিশেষ শাখার ডিআই ওয়ান মিজানুর রহমান জানান, নরেন্দ্র মোদী সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুরে অবস্থিত যশোরেশ্বরী কালীমন্দির দর্শন করবেন বলে খবর রয়েছে। কিন্তু এখনো কোনো কিছুই নির্ধারিত বা চূড়ান্ত হয়নি। সময় হলে জানা যাবে।  

সাতক্ষীরার সনাতন ধর্মের প্রতিনিধি ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ বাংলানিউজকে বলেন, মোদীজির বাংলাদেশ সফরে রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নেওয়ার পাশাপাশি কিছু তীর্থস্থান দর্শনের সম্ভাবনা রয়েছে। এই তালিকায় গোপালগঞ্জের পাশাপাশি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুরে অবস্থিত যশোরেশ্বরী কালীমন্দিরও রয়েছে। তবে, তার সফরসূচি এখনো চূড়ান্ত হয়নি বলে জেনেছি।

তিনি আরও বলেন, ঈশ্বরীপুরের যশোরেশ্বরী কালীমন্দির হলো দেবীর ৫১টি পীঠের মধ্যে অন্যতম ও শক্তিপীঠ হিসেবে পরিচিতি। বাংলাদেশ সফরকালে মোদী এই শক্তিপীঠে পূজা দিতে আসার সম্ভাবনা রয়েছে।

যশোরেশ্বরী কালী মন্দিরের পুরোহিত দিলীপ মুখার্জী জানান, এই মন্দিরে প্রতি বছর কালীপূজা হয়। মোদীজির সফর উপলক্ষে মূলত পূজা অর্চনা চলতে থাকবে। এ উপলক্ষে মতুয়া সম্প্রদায়ের মানুষের মধ্যে বাড়তি উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, মার্চ ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa