ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পর্যটন স্পট হিসেবে জনপ্রিয়তা পেয়েছে পায়রা সেতু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
পর্যটন স্পট হিসেবে জনপ্রিয়তা পেয়েছে পায়রা সেতু পায়রা সেতু

পটুয়াখালী: পটুয়াখালীর বরিশাল মহাসড়কে সদ্য খুলে দেওয়া লেবুখালী পায়রা সেতু এখন নতুন একটি পর্যটন ও বিনোদন স্পটে পরিনত হয়েছে। রাতেও লেবুখালী পায়রা সেতুতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

রোববার (২৪ অক্টোবর) বিকেল ও সন্ধ্যার পরে স্থানীয়রা এবং আশপাশের জেলা থেকে এসে সেতু এবং দুপাশের অ্যাপ্রোচ সড়কে ভিড় করেছেন দর্শনার্থীরা।

পরিবার ও বন্ধুদের নিয়ে ঘুরতে আসছেন অনেকে। দৃষ্টি নন্দন সেতুটির সঙ্গে ছবি ও সেলফি তুলছেন তারা। রাতে লাইটিংয়ের আলোতে দূর থেকে দেখলে মনে হবে শূন্যের উপর ভেসে আছে সেতুটি!
এদিকে ফেরীতে ভাসমান হকাররা এখন ব্রিজে হেটে চিড়া, খাজাসহ অন্য খাবার বিক্রি শুরু করেছেন। প্রথম দিনে ভালোই বিক্রি হয়েছে তাদের।

তবে সেতুটি উন্মুক্ত হলে ব্যস্ততম সড়কে জনসাধারণের পারাপারের বিরাট ধরনের ঝুঁকি তৈরি হবে বলে মনে করছেন স্থানীয়রা। দুর্ঘটনা এড়াতে সেতুর দক্ষিণ পাড়ে টোল প্লাজার আগে স্থানীয় বাসিন্দা ও দর্শনার্থীদের রাস্তা পারাপারের জন্য একটি ওভার ব্রিজ নির্মাণের দাবিও জানিয়েছেন অনেকে।
সেতু কেন্দ্রিক আগত নারী ও শিশুদের জন্য একটি নিরাপদ পরিবেশ তৈরি করার জন্য দাবি জানান নারী দর্শনার্থীরা।

রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সেতুটি জনসাধারণের পারাপারের জন্য উমুক্ত ও শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa