ঢাকা, শনিবার, ৭ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

সালথায় সরকারি জমি দখল করে দোকান!

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
সালথায় সরকারি জমি দখল করে দোকান! সরকারি জমি দখল করে দোকান

ফ‌রিদপু‌র: ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় সরকা‌রি জমি দখল ক‌রে দোকান নির্মাণ ও ব‌্যবসা প‌রিচালনা করার অভি‌যোগ পাওয়া গে‌ছে।  

জানা গেছে, সালথা বাজারের ৩৩ নম্বর দরজা-পুরুরা মৌজার হালট শ্রেণীর ২৯ ও ১৪ নম্বর দাগের সম্পত্তি দখল করে পাকা দোকান নির্মাণ করেছেন স্থানীয় ভাওয়াল গ্রা‌মের মৃত রহমান মু‌ন্সির ছে‌লে জাফর মু‌ন্সিসহ ক‌য়েকজন।

এতে বাজারের অন্য ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করছেন। ব্যবসায়ীরা মনে করেন, তার দেখাদেখি অন্যরাও বাজারে থাকা সরকারি খাস জায়গায় আরও দোকান নির্মাণ করার জন‌্য উৎসা‌হিত হ‌বেন।

স্থানীয়রা অভি‌যোগ ক‌রেন, প্রায় ১৫ বছর আগে সরকারি ওই জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করা হয়। খবর পেয়ে সদ‌্য বিদায়ী সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হাসিব সরকার ওই দোকান বন্ধ করে দেন। পরে প্রায় এক বছর বন্ধ থাকার পর জাফর মুন্সী পুনরায় নিজের ইচ্ছায় দোকান খুলে ভাড়া দেন।  

দখল সরকা‌রি জমিটি দখলমুক্ত ক‌রে সেই জায়গায় রাস্তা নির্মা‌ণের করা জন্য অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা।

দখল জমিটির পশ্চিম পাশের বসবাসকা‌রী দোকানদার জাফর শেখ বলেন, আমাদের জায়গা মালিকানা শেষ জায়গা, আমার জায়গার সীমানার পরে প্রায় ২৩ ফুট সরকারি জমি থাকার কথা কিন্তু তা এখন আর নেই। তিনি আরও বলেন, এখান দিয়ে রাস্তা বের হলে বাজারের যানজট নিরসন হ‌বে। ফলে শত শত মানুষের চলাচলে সুবিধা হবে।

এ বিষয়ে দোকানঘর নির্মা‌ণকারী ঘর মা‌লিক জাফর মুন্সী বলেন, এটা আমার ক্রয়কৃত সম্পত্তি। এখানে কিছু সরকারি ও কিছু মালিকানা সম্পত্তি রয়েছে। আমার দলিল ও পিট দলিল রয়েছে। আমি সাবেক ইউএনও সারের অনুমতি নিয়েই পুনরায় দোকান খুলেছি।  

এ বিষ‌য়ে সালথার বর্তমান ইউএনও মোছা. তাছলিমা আকতার বাংলানিউজকে বলেন, এ বিষয়ে আমি অবগত নই। ম্যাপ দেখে সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে ওই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa