ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দ আশরাফের মৃত্যুবার্ষিকীতে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
সৈয়দ আশরাফের মৃত্যুবার্ষিকীতে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর শ্রদ্ধা জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

ঢাকা: আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রয়াত এই মন্ত্রীর জন্য ফরহাদ হোসেন দোয়া পাঠ করেন।

এ সময় বিভিন্ন স্তরের নেতাকর্মী ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

২০১৯ সালের এই দিনে চিকিৎসাধীন অবস্থায় ব্যাংককের একটি হাসপাতালে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম।

সৈয়দ আশরাফ ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেল হত্যার শিকার জাতীয় চার নেতার অন্যতম ও মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের বড় ছেলে। তিনি কিশোরগঞ্জ-১ ও কিশোরগঞ্জ-৩ আসন থেকে মোট পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

 

আওয়ামী লীগ ২০০৯ সালে সরকার গঠনের পর সৈয়দ আশরাফ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রীর দায়িত্ব পান। ওই নির্বাচনের আগে ওয়ান ইলেভেন পরবর্তী রাজনৈতিক প্রতিকূল পরিস্থিতি এবং পরে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দলের জন্য গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এরপর দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি পুনরায় ওই মন্ত্রণালয়ের দায়িত্ব পান। এরপর তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়। এর আগে ১৯৯৬ সালের আওয়ামী লীগ সরকারে তিনি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।