ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রিটিশ রানির বার্তা নিয়ে ঢাকায় কুইন্স ব্যাটন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
ব্রিটিশ রানির বার্তা নিয়ে ঢাকায় কুইন্স ব্যাটন

ঢাকা: ২২তম কমনওয়েলথ গেমসের কুইন্স ব্যাটন বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ঢাকায় এসেছে। শ্রীলংকা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে কুইন্স ব্যাটনটি এসে পৌঁছায়।

এ সময় ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন বিমানবন্দরে উপস্থিত ছিলেন। ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন জানিয়েছে, যুক্তরাজ্যের বার্মিংহামে আগামী ২৮ জুলাই থেকে ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে এবারের কমনওয়েলথ গেমস। এরই অংশ হিসেবে ব্রিটিশ রানির বার্তা নিয়ে কমনওয়েলথভুক্ত দেশ পরিভ্রমণের অংশ হিসেবে কুইন্স ব্যাটনটি বাংলাদেশ সফরে এসেছে।

শুক্রবার সকাল ১০টায় সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) নিয়ে যাওয়া হবে ব্যাটনটি। সবশেষ ৯ জানুয়ারি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অলিম্পিক ভবনে আনা হবে রানির বার্তাবাহক কুইন্স ব্যাটন।

কমনওয়েলথভুক্ত ৭২টি দেশ ও অঞ্চলের মধ্যে ভ্রাতৃত্ব ও সম্প্রীতির অংশ হিসেবে কুইন্স ব্যাটন র‌্যালিটি বিশেষ ভূমিকা পালন করে। গত বছর ৭ অক্টোবর বাকিংহাম প্রাসাদ থেকে শুরু হয় বার্মিংহাম ২০২২ গেমসের ব্যাটন র‌্যালি।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।