ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

জাতীয়

স্বামীর বয়স ৪২, স্ত্রীর ১০৩!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
স্বামীর বয়স ৪২, স্ত্রীর ১০৩!

পিরোজপুর: পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় স্বামীর থেকে স্ত্রী ৬১ বছরের বড় বলে জানা গেছে। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী স্বামী আব্দুল হাকিমের বয়স ৪২ বছর আর স্ত্রী সালমার বয়স ১০৩ বছর ১ মাস।

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠি পৌরসভার জগৎপট্টি ৭ নম্বর ওয়ার্ডের আব্দুল আজিজ মিয়ার ছেলে দিনমজুর আব্দুল হাকিম।

ওই দম্পতির দেওয়া তথ্য ও জাতীয় পরিচয় পত্র থেকে জানা গেছে, আব্দুল হাকিমের জন্ম ১৯৭৯ সালের ১৬ মার্চ। সে হিসেবে তার বয়স ৪২ বছর ৯ মাস ৩ দিন। অন্যদিকে সালমার জন্ম ১৯১৮ সালের ৫ ডিসেম্বর। সে হিসেবে সালমার বয়স ১০৩ বছর ১ মাস। ফলে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী স্ত্রী সালমা স্বামী আব্দুল হাকিমের থেকে ৬১ বছরের বড়।

গৃহবধূ সালমা বেগম জানান, ‘আমার বাবা-মার দেওয়া তথ্য মতে আমার জন্ম ১৯৮৮ সালের ৯ ডিসেম্বর। আমার বর্তমান বয়স ৩২ বছর ১ মাস। জাতীয় পরিচয়পত্রে এমন বেশি বয়স দেখে তা সংশোধনের জন্য উপজেলা নির্বাচন অফিসে গিয়েছিলাম। কিন্তু নির্বাচন অফিসের সদস্যরা বলেছে ৪ হাজার টাকা আর কিছু দিন সময় লাগবে’।  

নেছারাবাদ উপজেলা নির্বাচন অফিসার মো. ইউসুফ হারুন জানান, ওই নারীকে পৌর মেয়রের একটি প্রত্যয়ন নিয়ে আবেদন করলে বয়স ঠিক করে দেওয়ার হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসেন জানান, কাগজ-পত্রের ত্রুটির কারণে এমন ঘটনা ঘটতে পারে। বিষয়টি যাতে সমাধান হয় সে ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘন্টা, জানুয়ারি ২০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa