ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী উন্নয়নে প্রশিক্ষণের আওতা বাড়ানোর সুপারিশ

স্পেশাল করেসপন্ডেস্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
নারী উন্নয়নে প্রশিক্ষণের আওতা বাড়ানোর সুপারিশ

ঢাকা: নারী উন্নয়নে প্রশিক্ষণের আওতা বাড়ানো ও উপজেলাভিত্তিক নারীদের ল্যাপটপ দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মো. শাহজাহান মিয়া, মো. আব্দুল আজিজ, সৈয়দা রাশিদা বেগম, সাহাদারা মান্নান এবং কানিজ ফাতেমা আহমেদ এতে অংশগ্রহণ করেন। বৈঠকে ডিএনএ ল্যাবের কার্যক্রম এবং নারীর প্রতি সহিংসতা রোধে গৃহীত কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি ‘গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় নারী উদ্যোক্তাদের পরিচালনায় মহিলা বিপণন কেন্দ্র (জয়িতা-কলিগঞ্জ)’ শীর্ষক কর্মসূচিটি চলতি বছরের জুনে সমাপ্ত হলে দ্রুত প্রশিক্ষণ শুরুর সুপারিশ করে।

এছাড়া তথ্য আপা ও ই-কমার্স প্রকল্পের কার্যক্রম জোরদার করার পাশাপাশি নারী উন্নয়নে প্রশিক্ষণের আওতা বাড়ানোসহ জেলা ও উপজেলাভিত্তিক নারীদের ল্যাপটপ দেওয়ার জন্য প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটি ডিএনএ ল্যাবের কার্যক্রম আরও যুগোপযোগী ও গতিশীল করতে মন্ত্রণালয়ের করণীয় আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।