ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকায় আসছেন এরদোয়ান, হতে পারে অস্ত্র কেনার চুক্তি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
ঢাকায় আসছেন এরদোয়ান, হতে পারে অস্ত্র কেনার চুক্তি

ঢাকা: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান চলতি বছর ঢাকা সফরে আসছেন। তুর্কি রাষ্ট্রপতির বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দু’দেশের সম্পর্ক নতুন উচ্চতা ও নতুন মাত্রা লাভ করবে।

 

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, তুর্কি প্রেসিডেন্টকে ঢাকা সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরই তার ঢাকা সফরের কথা ছিল। তবে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় তিনি ঢাকায় আসতে পারেননি।

ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান জানান, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রিত। আমরা আশা করছি চলতি বছরেই তিনি ঢাকা সফর করবেন।

এর আগে, ইস্তাম্বুলে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম জানিয়েছিলেন, চলতি বছর তুর্কি প্রেসিডেন্ট ঢাকা সফর করবেন।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা-আঙ্কারা দ্বিপক্ষীয় সম্পর্কে নতুন গতি পাচ্ছে। দুই দেশের মধ্যে বাণিজ্যও বাড়ছে। এছাড়া তুরস্ক বাংলাদেশে সামরিক সরঞ্জাম বিক্রয়ের প্রস্তাব দিয়েছে। তুর্কি প্রেসিডেন্টের ঢাকা সফরকালে এ বিষয়ে সমঝোতা হতে পারে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
টিআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।