ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘বিদেশে বাংলাদেশকে ব্রান্ডিং করুন’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
‘বিদেশে বাংলাদেশকে ব্রান্ডিং করুন’ কথা বলছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিদেশের মাটিতে বাংলাদেশকে ব্রান্ডিংয়ের আহ্বান জানিয়েছেন আলোচকরা। একইসঙ্গে আলোচকরা বিদেশে দেশের বিরুদ্ধে অপপ্রচার বন্ধেরও আহ্বান জানিয়েছেন।



শনিবার ( ৫ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাওঁয়ে ‘ব্রান্ডিং বাংলাদেশ’ শীর্ষক এক সম্মেলনে আলোচকরা এই আহ্বান জানান।

সম্মেলনটির আয়োজন করেছে সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশি। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সম্মেলনে ড. মোমেন বলেন, বিদেশের মাটিতে অনেকেই দেশের বিরুদ্ধে অপপ্রচার করে থাকেন। অপপ্রচার না করে দেশকে ব্রান্ডিং করুন। প্রবাসীদের এ ক্ষেত্রে ভূমিকা রাখার অনুরোধ করেন তিনি।

সম্মেলেন সম্মানিত অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর নামেই বাংলাদেশকে ব্রান্ডিং করতে হবে। এই দুইটি বিষয়ের মধ্য দিয়ে ব্রান্ডিং খুব সহজ।

সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন সেনা বাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেনাপ্রধান বলেন, শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের শান্তিরক্ষীরা নিয়োজিত রয়েছেন। তারাও বাংলাদেশকে বিশেষভাবে ব্রান্ডিং করছেন।

তিনি বলেন, শান্তিরক্ষা মিশনে বাংলাদেশে আজকের যে অবস্থান, সেটা একদিনে তৈরি হয়নি। ইরাক-ইরান যুদ্ধের সময় প্রথমে মাত্র ১৫ জন সৈনিক বাংলাদেশ থেকে গিয়েছিলেন। আর আজ বাংলাদেশের সাড়ে ৬ হাজারেরও বেশি সদস্য শান্তি রক্ষা মিশনে নিয়োজিত।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ। এতে সভাপতিত্ব করেন সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশির চেয়ারম্যান এস এম শেকিল চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।