ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনায় হাতি দিয়ে চাঁদাবাজি, অতিষ্ঠ ব্যবসায়ীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
বরগুনায় হাতি দিয়ে চাঁদাবাজি, অতিষ্ঠ ব্যবসায়ীরা ছবি: আমতলী পৌর শহরের হাসপাতাল সড়ক থেকে তোলা

বরগুনা: বরগুনায় হাতি দিয়ে চাঁদাবাজির অভিযোগ উঠেছে সাগর নামে এক মাহুতের বিরুদ্ধে। তার চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে উঠেছেন স্থানীয় মানুষ, ব্যবসায়ী ও দোকানদাররা।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, হাতি দিয়ে দোকান এবং পথচারীদের কাছ থেকে চাঁদা আদায় করছেন তিনি। দোকানদার ও ব্যবসায়ীরা ভয়ে টাকা দিয়ে দিচ্ছেন। পথচারীরাও হাতি দেখে তাড়াহুড়ো করে টাকা দিয়ে যেন জীবন বাঁচায়।

ব্যবসায়ীরা অভিযোগ করে বাংলানিউজকে বলেন, হাতি দিয়ে চাঁদাবাজিতে আমরা অতিষ্ট হয়ে গেছি। প্রতি দোকান থেকে ১০-৩০ টাকা আদায় করে। যখন হাতি আমাদের প্রতিষ্ঠানের সামনে আসে ভয়ে আমরা টাকা দিয়ে দেই।

এ বিষয়ে হাতির মাহুত সাগর বাংলানিউজকে বলেন, হাতিকে খাওয়ানোর জন্য দোকানে দোকানে গিয়ে সামান্য টাকা তুলি। এছাড়া আর কিছুই নয়।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার জানা ছিল না। এভাবে বন্যপশু দিয়ে যারা টাকা তোলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা,ফেব্রুয়ারি ০৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।