ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুতার কারখানায় আগুন: নিহতদের পরিবার পাবে অর্থ সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
জুতার কারখানায় আগুন: নিহতদের পরিবার পাবে অর্থ সহায়তা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় জুতা প্রস্তুতকারক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেবে উপজেলা প্রশাসন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে সাভারের আশুলিয়ায় ‘ইউনি ওর্য়াল্ড-২’ কারখানা পরিদর্শনে এসে একথা বলেন সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাজহারুল ইসলাম।

এরআগে, বিকেল সাড়ে ৪টার দিকে আশুলিয়ার টঙ্গাবাড়ি বঙ্গবন্ধু রোড এলাকার সেই কারখানাটিতে আগুনের সূত্রপাত ঘটে। পরে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় এখন পর্যন্ত দুই নারী ও এক পুরষসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কারখানার ভেতরে আরও মরদেহ আছে কিনা তা দেখছে ফায়ার সার্ভিস ও পুলিশের কর্মকর্তারা।

সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাজহারুল ইসলাম বলেন, যারা মারা গেছেন তাদের ময়নাতদন্ত করে পরিচয় শনাক্ত শেষে দাফন করা হবে। দাফনের জন্য প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়া হবে। এছাড়া কারখানাটির মালিক পক্ষের খোঁজ-খবর নেওয়া হবে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাজ চলছে। বিষয়টি নিয়ে একটি তদন্ত কমিটি করা হবে।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসএফ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad