ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদেশেও বাংলাদেশ পুলিশের প্রশংসা রয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
বিদেশেও বাংলাদেশ পুলিশের প্রশংসা  রয়েছে

ঢাকা: বাংলাদেশ পুলিশের প্রশংসা দেশের বাইরেও রয়েছে। কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসা করেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, কিছুদিন আগে এক বৈঠকে তিনি এই প্রসংশা করেন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৭তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ৩৪ হাজার পুলিশ সদস্য নিয়ে ডিএমপি চলছে। প্রয়োজনের তাগিদে এর সংখ্যা আরও বাড়তে পারে। বাংলাদেশ পুলিশ রাতদিন অক্লান্ত পরিশ্রম করে নগরবাসীকে নিরাপত্তা দিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুলিশকে জনতার পুলিশ হওয়ার আহ্বান জানিয়েছিলেন। আজকে যদি ঘুরে তাকাই, তাহলে মনে হয় আমরা সেই জায়গায় পৌঁছেছি। আজকে জনবান্ধন পুলিশ তৈরি হয়েছে।

জঙ্গি দমন, সন্ত্রাস দমন, করোনা মোকাবিলা সব কিছুতেই পুলিশ যথাযথ দায়িত্ব পালন করছে। সেই সঙ্গে আমাদের দেশও দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে- উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, 'কিছুদিন আগে আমাদের পাশের দেশ ভারত সরকারের মাননীয় প্রধানমন্ত্রী আমার সঙ্গে সাক্ষাতের সময় তিনি উচ্চ প্রশংসা ভূয়সী প্রশংসা করলেন আমাদের পুলিশকে। বলেন, জঙ্গি দমন সন্ত্রাস দমনে আপনারা যে ভূমিকা রেখেছেন, যে সফলতা লাভ করেছেন তা একটা মাইলস্টোন হিসেবে গৌরবের জায়গায় পরিণত হয়েছে। '

তিনি আরও বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ অনেক দায়িত্ব পালন করে। ভিভিআইপি, বিভিন্ন অনুষ্ঠান, ধর্মীয়, রাজনৈতিক অনুষ্ঠান সব ক্ষেত্রেই মেট্রোপলিটন পুলিশ সুশৃঙ্খলভাবে দায়িত্ব পালন করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে অগ্রযাত্রা, সাসটেইনেবল ডেভেলপমেন্ট যেটা হচ্ছে তা ধরে রাখার জন্য সাসটেইনেবল পিসের দরকার। সাসটেইনেবল পিস ধরে রাখতে যে সাসটেইনেবল সিকিউরিটি দরকার সেটাই করে যাচ্ছে পুলিশ। শুধু ডিএমপি নয়, পুলিশ আজকে সারা দেশে সক্রিয় আছে বলেই জঙ্গি-সন্ত্রাস দমন করে যাচ্ছি একের পর এক।

এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৭ তম প্রতিষ্ঠার বার্ষিকীর শুভ উদ্বোধন করেন। এরপর প্রামান্যা চিত্র প্রদর্শন করা হয়।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি ও স্পেশাল ব্রাঞ্চের প্রধান মনিরুল ইসলাম, পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।