ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পড়া না পারায় মাদ্রাসাছাত্রকে নির্যাতন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
পড়া না পারায় মাদ্রাসাছাত্রকে নির্যাতন!

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় ক্লাসে পড়া দিতে না পারায় মাদ্রাসার এক শিক্ষার্থীকে নির্যাতন করে চিকিৎসা না দিয়ে আটক করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়েরের বিষয়টি ধামাচাপা দিতে স্থানীয় কয়েকজন প্রভাবশালী মরিয়া হয়ে উঠেছেন বলেও অভিযোগ রয়েছে।

থানায় দায়ের অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভুক্তভোগী শিক্ষার্থী ইমন মুন্সী (১২) আগৈলঝাড়া উপজেলা সদরের আল জামিয়াতুন নাফিছিয়া আল ইসলামিয়া (মারকাজ) মাদ্রাসার ছাত্র ও গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার দক্ষিণ কয়খা গ্রামের আলমগীর হোসেনের ছেলে। গত ২৮ ফেব্রুয়ারি ক্লাসে পড়া দিতে না পারায় মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. মিজানুর রহমান ও মিনহাজ খন্দকার বেত্রাঘাতসহ ওই শিক্ষার্থীকে নির্যাতন করেন।

ইমনের বাবা আলমগীর হোসেন জানান, মাদ্রাসার শিক্ষকের নির্যাতনে ইমন গুরুতর অসুস্থ হয়ে পড়লেও তাকে হাসপাতালে চিকিৎসা না দিয়ে মাদ্রাসায় আটক করে রাখা হয়।

নির্যাতনের শিকার ইমন আহত অবস্থায় গত বৃহস্পতিবার (০৩ মার্চ) বিকেলে কৌশলে পালিয়ে বাড়িতে গিয়ে তার বাকে ঘটনাটি জানায়। ওই দিন রাতে ইমনের বাবা বাদী হয়ে আগৈলঝাড়া থানায় লিখিত অভিযোগ নিয়ে যান।

মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. মিজানুর রহমান জানান, পড়া না পারায় ওই শিক্ষার্থীকে সামান্য গালমন্দ করা হয়েছে।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম জানান, শিক্ষার্থীকে মারধরের অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা‌দেশ সময়: ১৮১৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।