ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাকরির নামে কোটি টাকা আত্মসাৎ, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
চাকরির নামে কোটি টাকা আত্মসাৎ, আটক ২

বগুড়া: বগুড়ায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে চাকরি দেওয়ার নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে র‌্যাব।

শনিবার (০৫ মার্চ) সন্ধায় র‌্যাব-১২ ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন—গাইবান্ধা জেলার গোবিন্ধগঞ্জ উপজেলার বুজরুক বোয়ালিয়া এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে নবীর শেখ (৪৪) এবং গোবিনগঞ্জ বিশু বাড়ী এলাকার আ. গনির ছেলে মাহমুদ হাসান মজনু (৩৬)।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বগুড়ার সদর উপজেলায় একটি প্রতারক চক্র আইন-শৃঙ্খলা বাহিনীতে সদস্য ভর্তি করার নামে বিভিন্ন জনের কাছ থেকে আনুমানিক ১ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারক চক্রটি আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন লোকের সাথে মোবাইলে কথা বলে প্রার্থীর মোবাইলে ভুয়া নিয়োগ এসএমএস পাঠায়। প্রতারক চক্রটি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভুক্তভোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা সংগ্রহ করে।

পরে একাধিক ভুক্তভোগী ব্যক্তি র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পে প্রতারক চক্রের বিরুদ্ধে অভিযোগ করে। অভিযোগ পাওয়ার পর র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের গোয়েন্দা দল প্রতারক চক্রকে আটকের জন্য নজরদারি বৃদ্ধি করে। একপর্যায়ে শুক্রবার রাত ১১টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে বগুড়া শাজাহানপুর উপজেলা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল হোতা নবীর শেখ এবং পরের দিন শনিবার ভোর সাড়ে ৫টার দিকে সদর উপজেলা থেকে তার সহযোগী মাহমুদ হাসান মজনুকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি ভুয়া নিয়োগপত্র, দুটি মোবাইলসহ তিনটি সিম উদ্ধার করা হয়।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার সোহরাব হোসেন জানান, আটক প্রতারকরা আইন-শৃঙ্খলা বাহিনীতে চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন জেলার সহজ সরল মানুষদের সরলতার সুযোগ নিয়ে মোবাইল ব্যাংকিং, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে টাকা লেনদেন করে। এভাবে তারা প্রায় ১ কোটি টাকা প্রতারণার মাধ্যমে ভুক্তভোগীদের কাছ হাতিয়ে নেয়। আটক প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।