ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিউইয়র্কে স্থায়ী শহিদ মিনার নির্মাণে সহযোগিতা চাইলেন কনসাল জেনারেল

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
নিউইয়র্কে স্থায়ী শহিদ মিনার নির্মাণে সহযোগিতা চাইলেন কনসাল জেনারেল

ঢাকা: নিউইয়র্ক সিটিতে একটি স্থায়ী শহিদ মিনার নির্মাণের লক্ষ্যে নিউইয়র্ক অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনের সহযোগিতা চেয়েছেন কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। শনিবার (১২ মার্চ) নিউইয়র্কের কন্সুলেট অফিস এ তথ্য জানায়।

নিউইয়র্কে বাংলাদেশের নবনিযুক্ত কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম নিউইয়র্ক অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকারের সময় বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যেকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নানা বিষয় নিয়ে আলোচনা হয়। আলোচনায় দু’দেশের ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি, জলবায়ু পরিবর্তন বিষয়ক সহযোগিতা ও রোহিঙ্গা ইস্যু প্রাধান্য পায়। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সহযোগিতা ও সমর্থনের জন্য তিনি আমেরিকার সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।  আলোচনাকালে তিনি অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়ে অবহিত করেন।  
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তি হওয়ায়, এ বছরটি  অতীব তাৎপর্যপূর্ণ উল্লেখ করে কনসাল জেনারেল আগামীতে দু’দেশের মধ্যেকার বিরাজমান সহযোগিতার ক্ষেত্রসমূহ আরো সুদৃঢ় ও সম্প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
কনসাল জেনারেল ড. ইসলাম অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনের নির্বাচনী এলাকায় বসবাসরত বাংলাদেশী কমিউনিটির স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তাঁর সক্রিয় ও গঠনমূলক ভূমিকার প্রশংসা করেন। এ ছাড়া তিনি নিউইয়র্ক সিটির উপযুক্ত স্থানে একটি স্থায়ী শহিদ মিনার নির্মাণের লক্ষ্যে তাঁর পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।

কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম অ্যাসেম্বলিম্যান ডেভিড উইপ্রিনকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

এ সময় কনস্যুলেট জেনারেলের কাউন্সেলর আয়েশা হক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২২ 
টিআর/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।