ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাবেক এমপিসহ ১২ জনের বিরুদ্ধে নাশকতার মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
সাবেক এমপিসহ ১২ জনের বিরুদ্ধে নাশকতার মামলা 

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় নাশকতার পরিকল্পনা এবং পুলিশের ওপর হামলার অভিযোগে ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মো. সালাউদ্দিন বাবুসহ বিএনপির ১২ নেতাকর্মীর নামে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে গ্রেফতার চারজনকে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে, বুধবার (১৬ মার্চ) বিকেলে তাদের আটক করা হয়। সেদিন রাতেই আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত রায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গ্রেফতার হলেন- আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের ঘুঘুদিয়া এলাকার নবী হোসেনের ছেলে শাহিন মিয়া (২৪), মোসলেম উদ্দিনের ছেলে মো. সোহান (২০), মো. জজ আলীর ছেলে মো. মালেক (৩৫) এবং শেহের আলীর ছেলে মো. জসিম (৪৮)।

মামলায় পলাতক আসামিরা হলেন- আশুলিয়ার জিরাবো এলাকার মৃত দেওয়ান ইদ্রিসের ছেলে দেওয়ান মো. সলাউদ্দিন বাবু (৬০), আব্দুর মালেকের ছেলে সোবাহান ও জহিরুল, মৃত রফিক মাব্বরের ছেলে হাবিবুর রহমান (৪২), চাকল গ্রামের মৃত আবদুল্লাহের ছেলে আ. সালাম (৫০), মৃত তালেবর প্রামানিকের ছেলে আব্দুল হাই আবু তারু মাদবর (৫৮), পানধোয়া গ্রামের মৃত আতাউর রহমানের ছেলে কাজিম উদ্দিন (৪৫) ও গোকুলনগর গ্রামের মৃত ইয়াজ উদ্দিনের ছেলে আজিজুল হক আয়জল (৫৮)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বুধবার দুপুরে আশুলিয়ার ঘুঘুদিয়ায় নাশকতা ও দেশকে অস্থিতিশীল পরিবেশ করার উদ্দেশ্যে সমবেত হয়ে রাস্তা বন্ধ করে দেন তারা। সালাউদ্দিন বাবুর নেতৃত্বে এই পরিকল্পনা করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের সরিয়ে দিতে চাইলে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে ও হামলা চালান আসামিরা। হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। এসময় ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করলেও বাকিরা পালিয়ে যান।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত রায় বলেন, গ্রেফতার আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের পর তাদের সেই মামলায় গ্রেফতার দেখিয়ে আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২ 
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ