ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশুদের সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেন ইউপি চেয়ারম্যান!

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
শিশুদের সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেন ইউপি চেয়ারম্যান!

পাবনা (ঈশ্বরদী): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে শিশু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করতে এসে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টু শিশুদের সঙ্গে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নিয়ে বেশ আলোড়ন সৃষ্টি করলেন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেল ৫টায় ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে পাকশী রেলওয়ে ফুটবল মাঠ প্রাঙ্গনে কোমলমতি শিশুদের মধ্যে ওই চেয়ারম্যানকে বসে ছবি আঁকতে দেখা যায়।

এর আগে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন তিনি।

শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নিতে কেউ একেঁছেন ইতিহাসের মহানায়ক, মহান স্বাধীন বাংলার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষনের ধারণ করা হাতের তর্জনীর দৃশ্য। তাই চেয়ারম্যান বসে আঁকলেন ‘নৌকার ছবি’। এই দৃশ্য দেখে শিশুরা বেশ আনন্দ পেয়েছেন। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথিদের কাছ থেকে পুরস্কার নেন তিনি।  

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আয়োজকরা পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টুর হাতে পুরস্কার হিসাবে একটি বই, কলম তুলে দেন।

আয়োজক পাকশী ইউনিয়ন যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে শিশু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টু। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুদের ছবি আঁকতে দেখে তিনি নিজেও বসে ছবি আঁকতে শুরু করেন। এসময় তিনি কাগজ কলম নিয়ে নৌকার ছবি তুলেন।  

পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টু বাংলানিউজকে বলেন, শিশুরা তাদের কোমল হাত দিয়ে সুন্দর ছবি আঁকছে। এটা দেখে লোভ সামলাতে পারিনি। কিছুটা সময় আমি শিশু হয়ে শৈশবে ফিরে গিয়েছিলাম।  

তিনি আরও বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাকে নৌকা মার্কা প্রতীক উপহার দিয়েছিলেন। শৈশবে তো আর ফিরে যেতে পারব না। তাই জাতির জনকের জন্মদিন ও শিশু দিবসে আমি তো শিশুদের মতো সুন্দর ছবি আঁকতে পারব না। তাই আমি আমার সবটুকু আবেগ আর ভালোবাসায় বসে নৌকার ছবি আঁকিয়েছি। দেশরত্ন শেখ হাসিনার নৌকা ভাসছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।