ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্লাসে বোরকা নিষিদ্ধ করে তোপের মুখে প্রধান শিক্ষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
ক্লাসে বোরকা নিষিদ্ধ করে তোপের মুখে প্রধান শিক্ষক

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের শের-ই বাংলা উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ছাত্রীদের বোরকা পরা নিষিদ্ধ করায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থী ও মুসলিম তৌহিদি জনতার ব্যানারে উপজেলার সেবারহাট বাজারে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা অবিলম্বে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করে বলেন, ৯০ শতাংশ মুসলিমের দেশে ইসলাম বিরোধী কোনো কার্যক্রম এবং সিদ্ধান্ত আমরা মেনে নেব না। প্রধান শিক্ষক পদত্যাগ না করলে আগামীতে কঠোর কর্মসূচি দিয়ে আন্দোলন চালানো হবে।

এ বিষয়ে শের-ই বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন বলেন, বিদ্যালয়ে বোরকা নিষিদ্ধ করা হয়নি। গত ৯ মার্চ এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রীরা শ্রেণিকক্ষে বোরকা খুলে ক্লাস করবে। আবার বাড়ি ফেরার পথে বোরকা পরে বাড়ি ফিরবে। কিন্তু এনিয়ে বিতর্ক হলে ১০ মার্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক এ সিদ্ধান্ত সম্পূর্ণ বাতিল করা হয়। তৃতীয় কোনো পক্ষের ইন্ধনে এ মানববন্ধন হয়েছে।  

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, বিষয়টা বোরকা নিষিদ্ধ এ রকম না। বোরকা পরে ক্লাসে ঢুকলে অনেক সময় মেয়েদের বোরকা ছেলেরা পরে আসে। আবার জামায়াত-শিবিরের কিছু কার্যক্রম, চিঠি আদান প্রদান করা হয় বোরকা গায়ে দিয়ে। এজন্য বলছে আর কি- বোরকা পরে আসুক সমস্যা নেই। তবে যখন ক্লাস করবে, তখন যেন মুখটা খোলা থাকে। স্কুল শেষে যাওয়ার সময় আবার বোরকা পরে যাবে। এ রকম একটা সিদ্ধান্ত প্রাথমিকভাবে দেওয়া হলেও পরে এটা আবার স্থগিত করা হয়েছে। সমাধান হওয়ার পরও অতি উৎসাহী হয়ে আজ মানববন্ধন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।