ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক আবদুস সালামের সম্পত্তি জবর-দখল!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
সাংবাদিক আবদুস সালামের সম্পত্তি জবর-দখল! সংবাদ সম্মেলনে রেহানা সালাম।

ফেনী: সাংবাদিক আবদুস সালামের পৈতৃক বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলার আমজাদহাট ইউনিয়নের দক্ষিণ ধর্মপুর গ্রামের সম্পত্তি জবর-দখলের অভিযোগ করেছেন তার কনিষ্ঠ কন্যা রেহানা সালাম।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেলে ফেনী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি তার পাঁচ বোনের সম্পতি জবর-দখলের অভিযোগ করে তা উদ্ধারে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

 

সংবাদ সম্মেলনে রেহানা সালাম বলেন, আমার দাদা বিশিষ্ট আইন ব্যবসায়ী ও তালুকদার হাজী দলিলুর রহমান দুলা মিয়া বিপুল সম্পদের অধিকারী ছিলেন। তার মৃত্যুর পর দুই ছেলে আবদুস সালাম ও আবদুল ওদুদ এ সম্পত্তির মালিক হন। কিন্তু আমার বাবার মৃত্যুর (২০০৯) পর থেকে এ সম্পত্তি দখলের এক নোংরা প্রতিযোগিতা শুরু হয়। স্থানীয় প্রভাবশালী একটি মহল আমাদের ঢাকা বসবাসের সুযোগে মাছ চাষ, বন্ধক ইত্যাদি করে আসছে।  

আবদুস সালামদের পৈতৃক মইচ্যাতলি বাজারটিতে প্রায় ১৯৬ শতাংশ সম্পূর্ণভাবে দখল ও বিক্রি করে তার দূর সম্পর্কের এক ভাইয়ের ছেলে ও জামাই। এক শতাংশ জায়গাও আবদুস সালামের পরিবার পাননি। এ সম্পর্কে ২০০৭ সালে তৎকালীন অ্যাসিল্যান্ড, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়ে একটি সালিশি বৈঠক হলে সেখানে প্রয়োজনীয় দলিলপত্র দেখে আমাদেরকে রেকর্ডকৃত মালিক হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু স্থানীয় পুলিশ প্রশাসন ও কিছু দুর্নীতিবাজ ব্যক্তির কারণে তা উদ্ধার করা আজও সম্ভব হয়নি। এখন আমাদের বাড়ি, পুকুর, চাষের জমি কোন এক অদৃশ্য ও প্রভাবশালী ব্যক্তির গোপন নির্দেশে স্থানীয় দুষ্ট চক্র দখল করে নিয়েছে।

তিনি আরও বলেন, আবদুস সালামের বৈধ এ সম্পত্তি শুধুমাত্র তার ওয়ারিশ তার ৬ মেয়ে, একজন ছেলের। সুতরাং সাংবাদিক আবদুস সালাম স্মৃতি সংসদ ও পরিবারের পক্ষ থেকে আমরা আইনের পক্ষেই যেতে চাই কিন্তু টাকা কিংবা ক্ষমতার জোরে যাতে কেউ বেআইনিভাবে আমাদের আইনি উদ্যোগকে বাধাগ্রস্ত না করে সে ব্যাপারে স্থানীয় প্রশাসন, থানা ও সাংবাদিক ভাইদের সহযোগিতা চাই।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।