ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

জুড়ীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
জুড়ীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান 

মৌলভীবাজার: আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিত্যপণ্য ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

রোববার (২৭ মার্চ) মৌলভীবাজার জুড়ী উপজেলার ভবানীগঞ্জ বাজার, কলেজ রোড, পোস্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, চাউলের আড়তে, রড সিমেন্ট ও খেজুরের পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের প্রতিষ্ঠানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দোকান এবং খেজুরের পাইকারি আড়তে পাকা ভাউচার সংগ্রহ এবং প্রদানে অনীহা পরিলক্ষিত হওয়া, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে খেজুর বিক্রি করা, রড সিমেন্টের প্রতিষ্ঠানে পাকা ভাউচার সংগ্রহ না করা, অতিরিক্ত দামে পণ্যগুলো বিক্রি করা, চালের আড়তে সঠিক নিয়মে পাকা ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, আজকের অভিযানে মোট ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। ভবানীগঞ্জ বাজারে অবস্থিত লতিফ অ্যান্ড সন্সকে ২০ হাজার টাকা, মেসার্স আলহাজ এম এ নূর স্টোরকে ৫ হাজার টাকা, কলেজ রোডে অবস্থিত সুমি মসলা স্টোরকে ১ হাজার টাকা, পোস্ট অফিস রোডে অবস্থিত মামুন খাদ্যভাণ্ডারকে ৮ হাজার টাকা, মেসার্স সজল খাদ্যভাণ্ডারকে ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।