ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছিনতাই মামলায় ৭৩ বছরের বৃদ্ধ গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
ছিনতাই মামলায় ৭৩ বছরের বৃদ্ধ গ্রেফতার

রাজশাহী: রাজশাহীতে ছিনতাই ও চাঁদাবাজির মামলায় নায়েব উল্লাহ নামে ৭৩ বছর বয়সের এক বৃদ্ধকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

রোববার (২৭ মার্চ) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

কিন্তু মামলার এজাহারে তার বয়স ৫৩ বছর ও আসামি চালান ফরমে ৬০ বছর উল্লেখ করা হয়েছে। তবে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বয়স ৭৩ বছর।

নায়েব উল্লাহর বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের মুগাইপাড়া গ্রামে। তিনি ১৪ বছর আগে মোহনপুর উপজেলার চকবিরহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে অবসর নেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার হরিদাগাছী গ্রামের রেজাউল হোসেনের ছেলে মোয়াজ্জেম হোসেন (৩২) বাদী হয়ে গত ২৬ মার্চ বাগমারা থানায় মামলাটি দায়ের করেন।  

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, তার ভাতিজা জুবায়ের হোসেন (২২) স্বর্ণ ব্যবসায়ী। গত ২৫ মার্চ বিকেল সোয়া ৩টার দিকে ব্যবসার কাজ শেষে বাড়ি ফেরার পথে মির্জাপুর বিরহী বটতলা মোড়ে আসামিরা তার গতি পথ রোধ করে মারধর করে এক লাখ ৭২ হাজার ৮০০ টাকা ছিনিয়ে নেন।  

এছাড়া জুবায়েরের কাছ থেকে আসামিরা পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে বলেও মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

মামলায় নায়েব উল্লাহসহ আউচপাড়া ইউনিয়নের পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান জান মোহাম্মদকে (৫০) প্রধান আসামি করা হয়েছে। মামলার অপর আসামিরা হলেন- মির্জাপুর বিরহী গ্রামের মোজ্জাফর হোসেন (৩২), আব্দুর বারী (৩৫), জামাল হোসেন (৪২), আনছার আলী (৪৫), আজাদ আলী (৪৬), আনোয়ার হোসেন (২৮) ও মুগাইপাড়া গ্রামের মাহফুজ আলী (২৪)। এছাড়া অজ্ঞাতপরিচয় আরও চার জনকে আসামি করা হয়েছে।

নায়েব উল্লাহর পরিবারের দাবি, মামলা তদন্ত না করে আসামি গ্রেফতারের নামে ৭৩ বছরের বৃদ্ধকে গ্রেফতার করে জেলে দেওয়া সঠিক হয়নি। বিষয়টি পুলিশের উচ্চ মহলের খতিয়ে দেখারও দাবি জানিয়েছে ভুক্তভোগী পরিবারটি।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বাংলানিউজকে বলেন, মামলায় আসামি হিসেবে নায়েব উল্লাহকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। এ মামলা তদন্ত চলছে। তদন্তের পর জানা যাবে তিনি ঘটনার সঙ্গে জড়িত কিনা।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।