ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাটোরে নর্থ বেঙ্গল সুগার মিলে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, মে ১৮, ২০২৪
নাটোরে নর্থ বেঙ্গল সুগার মিলে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি 

নাটোর: নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার ও সরকার কর্তৃক ঘোষিত প্রণোদনার টাকার দাবিতে ফটক সভা ও বিক্ষোভ মিছিল করেছে শ্রমিক-কর্মচারীরা।  

একই সঙ্গে যথা সময়ে দাবি মানা না হলে আগামী ১৫ দিন পর থেকে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি দেওয়া হয়।

শনিবার (১৮ মে) বেলা ১১টার দিকে মিল চত্বরে বিক্ষোভ মিছিল শেষে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে ফটক সভা অনুষ্ঠিত হয়।  

এসময় বক্তব্য দেন শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মমিনুল ইসলাম মমিন, ধর্ম বিষয়ক সম্পাদক সেন্টু মিয়া, মৌসুমি শ্রমিক আব্দুল আলিম, চালক শাজাহান আলী প্রমুখ।

বক্তারা বলেন, নিয়োগের সব বিধিমালা মেনেই নিয়োগ প্রক্রিয়া চলছিল। গতকাল শুক্রবার ও আজ শনিবার নিয়োগ পরীক্ষা হওয়ার কথা থাকলেও হঠাৎ করেই বুধবার বিকেলে অজ্ঞাত কারণে সদর দপ্তর থেকে এই স্থায়ীকরণ নিয়োগ পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। এতে করে অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মচারীদের মাঝে ব্যাপক হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। আগামী ১৫ দিনের মধ্যে এই জটিলতা নিরসন করে নিয়োগ পরীক্ষা গ্রহণের দাবি জানান নেতারা। তা না হলে ১৫ দিনের পর থেকে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি দেন তারা।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, মে ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।