ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

কেমিক্যালবাহী লরি উল্টে ভয়াবহ আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
কেমিক্যালবাহী লরি উল্টে ভয়াবহ আগুন

কুমিল্লা: কুমিল্লার চান্দিনায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যাওয়ার পরপরই কেমিক্যালবাহী ট্যাংক লরিতে আগুন ধরে গেছে।  

রোববার (২৭ মার্চ) বিকেলে চান্দিনা উপজেলার ছয়ঘরিয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

 

মহাসড়কের ঢাকামুখী লেনে ট্যাংক লরির আগুনের ঘটনায় ওই লেনটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। অপর লেনে যানবাহনের চাপ বেড়ে যানজটের সৃষ্টি হয়। বেশ অনেক্ষণ লাগে মহাসড়কে গতি ফিরতে।

এ দুর্ঘটনায় গাড়ির চালক জাহাঙ্গীর আলম (৫৫) আহত হন। তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ সাল্লি গেইটের বেপারী পাড়ার বাসিন্দা। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

আহত গাড়ি চালক জাহাঙ্গীর আলম জানান, রোববার চট্টগ্রাম থেকে রঙের কেমিক্যাল নিয়ে ঢাকায় যাচ্ছিলেন। বিকেলে বৃষ্টির সময় ব্রেকের পাইপ ফেটে গেলে নিয়ন্ত্রণ হারান তিনি। এতে মহাসড়কের পাশে ইটের স্তূপে গাড়িটি ঠেকানোর চেষ্টা করলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে উল্টে আগুন ধরে যায়। এসময় স্থানীয়রা আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

প্রত্যক্ষদর্শী সেলিম মুন্সি জানান, গাড়িটি আগুন ধরার খবর পেয়ে চান্দিনা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। কিন্তু ততক্ষণে গাড়িটি সম্পূর্ণ পুড়ে যায়।  

এসময় আগুনের লেলিহান শিখায় পার্শ্ববর্তী বৈদ্যুতিক তার ও ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়।

চান্দিনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অনয় কুমার ঘোষ জানান, গাড়িটিতে দাহ্য তরল পদার্থ থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।