ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘সমাজের পিছিয়ে পড়াদের নিয়ে কাজ করছে সিআরপি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
‘সমাজের পিছিয়ে পড়াদের নিয়ে কাজ করছে সিআরপি’ মো. আশরাফ আলী খান খসরু

মানিকগঞ্জ: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, সমাজের পিছিয়ে পড়া অসহায় ও দরিদ্র মানুষকে নিয়ে কাজ করছে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)। আমি যে মন্ত্রণালয় নিয়ে কাজ করছি, এখানেও আমরা সমাজের পিছিয়ে পড়া মানুষদের নিয়ে কাজ করছি।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরের দিকে মানিকগঞ্জে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরটি) শাখা উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, সমাজের পিছিয়ে পড়া বৃদ্ধা, স্বামী পরিত্যক্তা ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে থাকি আমরা। সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, প্রতিবন্ধীদের শিক্ষা উপবৃত্তিসহ আরও নানামুখী সেবা দিয়ে আসছি।  

মো. আশরাফ আলী খান আরও বলেন, প্রতিবন্ধীদের জন্য এককালীন আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে এবং মহামারি করোনা সংক্রমণ রোধে তাদের টিকার আওতায় আনা হয়েছে। বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্ত নারী ও প্রতিবন্ধীদের ভাতা এক সময় ব্যাংকের মাধ্যমে আসতো আর এই ভাতা উঠিয়ে দেওয়ার কথা বলে মধ্যসত্বভোগী এক শ্রেনীর মানুষ সুবিধা নিতো, তাই আমাদের মন্ত্রণালয় থেকে তাদের মোবাইল ব্যাংকের মাধ্যমে এই ভাতা দেওয়া হয়ে থাকে।  

সিআরপি নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- সিআরপি প্রতিষ্ঠাতা ড. ভ্যালেরি এ টেইলর, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরো (গ্রেড-১) মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশের সহকারী আবাসিক প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান, মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সানোয়ারুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল সালাম, পৌরসভার মেয়র মো. রমজান আলীসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।