ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেমিক্যাল কারখানায় দগ্ধ আরও দুজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
কেমিক্যাল কারখানায় দগ্ধ আরও দুজনের মৃত্যু লিলি কেমিক্যাল কারখানা

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে লিলি কেমিক্যাল কারখানায় আগুনে দগ্ধ ৯ কর্মচারীর মধ্যে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো চারজনে।

শনিবার (২ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান সজীব (৩০)। এরপর ৭টার দিকে মারা যান বায়েজীদ (৩০)।

তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বার্ন ইনস্টিটিইটের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইউব হোসেন। তিনি জানান, মৃত সজীবের শরীরের ৫০ শতাংশ ও বায়েজীদের ৭৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

রূপগঞ্জে লিলি কেমিক্যাল কারখানায় দগ্ধ ৯ জনের মধ্যে শনিবার ভোরে মারা যান মুজাহিদ (২০)। শুক্রবার দুপুরে মারা যায় আকালু (৩৫)।

ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া এসব তথ্য নিশ্চিত করেন।

গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে রূপগঞ্জ দক্ষিণ গোলাকান্দা এলাকায় কারখানাটিতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। দগ্ধদের সঙ্গে সঙ্গে বার্ন ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়।

সেদিন রাতে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ জানান, কেমিক্যাল কারখানায় বিস্ফোরণ থেকে আগুন লাগে। খবর পেয়ে স্থানীয় ফায়ার স্টেশন থেকে ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

আগুনে দগ্ধ বাকি পাঁচজন হলেন—রোকন, খাদেমুল, রিপন, মেহেদী ও রাসেল। তাদের সবার বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।