ঢাকা, মঙ্গলবার, ১৫ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মালবাহী ট্রেন বিকল: আড়াই ঘণ্টা বন্ধ ঢাকা-উত্তরাঞ্চল ট্রেন চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
মালবাহী ট্রেন বিকল: আড়াই ঘণ্টা বন্ধ ঢাকা-উত্তরাঞ্চল ট্রেন চলাচল

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেলসড়কে একটি মালবাহী ট্রেন বিকল হয়ে পড়ায় টানা আড়াই ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ ছিল।  

সোমবার (৪ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার কুড়িগ্রাম এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে এ রুটে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

 

এর আগে দুপুর ২টার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনের কাছে মালবাহী একটি ট্রেনের বগির হুক ভেঙে যায়। ফলে ট্রেনটি দুভাগে বিভক্ত হয়ে পড়ে। এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ বন্ধ থাকে।  

জামতৈল রেলওয়ে স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার প্রভাত কুমার দাস বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, পার্বতীপুর থেকে ছেড়ে আসা মালবাহী একটি ট্রেন বেলা ১টা ৫০ মিনিটে জামতৈল স্টেশন ক্রস করে। কিছুদূর যাওয়ার পর ট্রেনটির একটি বগির হুক ভেঙে মাঝখান থেকে আলাদা হয়ে যায়। এতে ট্রেনটির দুটি অংশ মেইন লাইনের ওপর থেমে যায়। এতে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ট্রেনটির দুটি অংশ ইঞ্জিন ঘুরিয়ে নিয়ে তৃতীয় লাইনে দেওয়া হলে বিকেল সাড়ে ৪টার দিকে এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।