ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিলেটে বাণিজ্যিক ভবনে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
সিলেটে বাণিজ্যিক ভবনে আগুন ...

সিলেট: সিলেট নগরের ব্যস্ততম চৌহাট্টা এলাকায় অবস্থিত ৫ তলা বাণিজ্যিক ভবন দৌলতপুর স্কয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (৬ এপ্রিল) বেলা পৌনে ২টার দিকে ওই ভবনের তৃতীয় তলায় আগুনের সূত্রপাত ঘটে।

এ সময় ভবনে থাকা ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ভবনের নীচতলা থেকে তৃতীয় তলা পর্যন্ত বেশ কয়েকটি ইলেক্টনিক্সের শো-রুম রয়েছে। চতুর্থ ও পঞ্চম তলায় রয়েছে আবাসিক ব্যবস্থা। আগুন লাগার ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা বলেন, বেলা পৌনে ২টার দিকে দৌলতপুর স্কয়ারের তৃতীয় তলায় আগুন দেখে তাৎক্ষণিক দমকল বাহিনীকে জানানো হয়। খবর পেয়ে দমকল বাহিনীর ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে আরও ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর আরও ৪টি ইউনিটসহ মোট ৮টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

এদিকে, ভবনে আগুন লাগার ঘটনায় সিলেট নগরের চৌহাট্টা থেকে আম্বরখানা পর্যন্ত ব্যস্ততম সড়কটিতে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়, যাতে দমকল বাহিনীর কর্মীরা গাড়ি দিয়ে নিরবিচ্ছিন্নভাবে কাজ করতে পারেন।  

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো. দুলাল মিয়া বলেন, বেলা ২টা ৫ মিনিটে খবর পেয়ে নগরের তালতলা স্টেশন থেকে ২টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে পৌঁছান। এ দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করার সঙ্গে সঙ্গে ক্রমান্বয়ে আরো ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

তিনি বলেন, তৃতীয় তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে আগুন লাগার কারণ জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।