ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডিএমপির ভ্রাম্যমাণ আদালতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
ডিএমপির ভ্রাম্যমাণ আদালতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: অনুমোদনহীন ওজন পরিমাপক যন্ত্র ব্যবহার, নির্ধারিত মূল্যের বেশি দামে পণ্য বিক্রি, লাইসেন্সবিহীন ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার বিক্রিসহ নানা অপরাধে রাজধানীর শান্তিনগর বাজারের ৬টি দোকান ও নয়াপল্টনের ১টি রেস্টুরেন্টকে ১ লাখ ৩৫ হাজার জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) ভ্রাম্যমাণ আদালতের এক প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাশ বাংলানিউজকে বলেন, পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ, খাদ্যদ্রব্যে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত প্রতিরোধে এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, অভিযানে বিএসটিআই এর অনুমোদনহীন ওজন পরিমাপক যন্ত্র ব্যবহার করা, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি ও প্যাকেটজাত পণ্যে যথাযথ লেবেল না থাকায় শান্তিনগর বাজারে ৬টি মামলায় ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও লাইসেন্সবিহীন, অপরিচ্ছন্ন কিচেন, ডিপ ফ্রিজে কাঁচা মাছ-মাংস ও সাদা ভাত একত্রে সংরক্ষণ করার অভিযোগে নয়াপল্টনে অবস্থিত কড়াই গোস্ত রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাশের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে কৃষি বিপণন অধিদপ্তরের সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা প্রসিকিউটর মো. মিজানুর রহমান, বিএসটিআইর প্রতিনিধি, ডিএমপির গোয়েন্দা পুলিশ ও মতিঝিল থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।