ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভিডিওকলে স্বামীকে দেখিয়ে গলায় দড়ি দেন স্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
ভিডিওকলে স্বামীকে দেখিয়ে গলায় দড়ি দেন স্ত্রী 

শরীয়তপুর: শরীয়তপুর ডামুড্যায় তানজিলা (১৬) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।  

গোপনে বিয়ের পর ছেলের পরিবার মেনে না নেওয়ায় সে আত্মহত্যা করে।

রোববার (১০ এপ্রিল) বেলা ১২টার দিকে ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহম্মেদ বিষয়টি জানান।  

শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় ঘটনা ঘটে। তানজিলা ওই উপজেলার ধানকাটি ইউনিয়নে চরপাতালিয়া গ্রামের মৃত্যু তোতা মাদবরের মেয়ে এবং চরপাতালিয়া মীর আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ জানায়, প্রায় দুই বছর আগে তানজিলার মেজো বোনের বিয়ে হয় গোসাইরহাট উপজেলার সাত্তার সরদারের ছেলে সাইফুল সরদারের সঙ্গে। বোনের দেবর সেনাবাহিনীতে কর্মরত শাকিলের সঙ্গে তানজিলার সম্পর্ক গড়ে ওঠে। গত শবে বরাতের দিন তারা গোপনে বিয়েও করেন। পরে বিয়ের কথা জানালে ছেলের পরিবার মেনে নিতে চায়নি। এ ঘটনায় স্বামী শাকিলের সঙ্গে ভিডিওকলে কথা বলার সময় ফ্যানের সঙ্গে ওড়না পেচিয়ে আত্মহত্যা করে তানজিলা। তাৎক্ষণিক শাকিল তানজিলার চাচতো ভাই বায়েজিদকে ফোন করে বিষয়টি জানায়। পরে সবাই ঘরে ঢুকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তানজিলাকে উদ্ধার করে স্থানীয়রা ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠায়। এ ঘটনায় ডামুড্যা থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে।

তানজিলার মা ফাহিমা আকতার বাংলানিউজকে বলেন, মেয়ে দেখলাম জামাইয়ের সঙ্গে কথা বলছে। কী অপরাধ ছিল আমার মেয়ের। সে কেন আত্মহত্যা করতে বাধ্য হলো। আমি এর বিচার চাই।

এ ব্যাপারে স্বামী শাকিল আহম্মেদের সঙ্গে কথা বলে চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।  

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহম্মেদ বাংরানিউজকে বলেন, ওই ছাত্রীর আত্মহত্যার ঘটনায় থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে। মরদেহ শরীয়তপুর সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।