ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ, শিক্ষকের নামে ছাত্রলীগ নেতার অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ, শিক্ষকের নামে ছাত্রলীগ নেতার অভিযোগ 

রংপুর: সম্প্রতি জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুমড়া দিয়ে বেগুনি বানানোর বক্তব্যের জেরে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে পোস্ট দেওয়ায় রংপুরে এক শিক্ষকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ছাত্রলীগের এক নেতা।  

রোববার (১০ এপ্রিল) রাতে তাজহাট থানায় অভিযোগ দায়ের করেন ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত শিক্ষক দেলোয়ার হোসেন (৪২) রংপুর সিটি কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সিনিয়র শিক্ষক।  

অভিযোগ সূত্রে জানা যায়, ৮ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে মিষ্টি কুমড়ার ছবিসহ একটি ব্যঙ্গাত্মক পোস্ট করেন শিক্ষক দেলোয়ার হোসেন।

পোস্টের ক্যাপশনে দেলোয়ার লেখেন, ‘এটা দিয়েই আমি গণভবনে বেগুনি বানিয়ে সংসদ ভবনে সাপ্লাই করি। ’ মুহূর্তে ওই শিক্ষকের এ পোস্টের স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনা শুরু হয়। ক্ষোভে ফুসে ওঠে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। একপর্যায়ে পোস্টটি ফেসবুক থেকে সরিয়ে নেন ওই শিক্ষক।

পরে রোববার রাতে ছাত্রলীগ নেতা ইমরান হোসেন তাজহাট থানায় শিক্ষকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে ইমরান হোসেন বলেন, দেলোয়ার হোসেনের ব্যঙ্গাত্মক ফেসবুক পোস্টের মাধ্যমে বর্তমান সরকার, জনগণ, আওয়ামী লীগসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সম্মানহানি হয়েছে, তাকে রাজনৈতিকভাবে হেয় করা হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের মাতৃতুল্য নেত্রী। তার বিরুদ্ধে এই কটূক্তিমূলক পোস্ট করায় আমি ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছি।

এ বিষয়ে শিক্ষক দেলোয়ার হোসেন আত্মগোপনে থাকায় মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।  

বিষয়টি নিয়ে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের বাংলানিউজকে বলেন, শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।