ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চেয়ারম্যানের নামে চার্জশিট আসায় শতাধিক বাড়ি ভাঙচুর!

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
চেয়ারম্যানের নামে চার্জশিট আসায় শতাধিক বাড়ি ভাঙচুর!

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শতাধিক বাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেলে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলম বাংলানিউজকে তথ্যটি নিশ্চিত করেছেন।

সরেজমিনে জানা যায়, ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামের সৈয়দ মাসুদ এবং নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আ. মান্নান মাতুব্বরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বুধবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় পরমেশ্বরদী কুমার নদের ব্রিজের ওপর দুই পক্ষের সমর্থকদের মধ্যে বাগবিতণ্ডা হয়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওইদিন সন্ধ্যায় পাঁচজনকে আটক করে পুলিশ। তারা হলেন- পরমেশ্বরদী গ্রামের শারফিন, ময়েনদিয়া গ্রামের গিয়াসউদ্দিন, ময়েনদিয়া বেড়িবাঁধ এলাকার আতাহার, সালথা উপজেলার যদুনন্দি ইউনিয়নের খাড়দিয়া গ্রামের এনামুল শেখ এবং যদুনন্দি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্যার ছেলে রনি মোল্যা।

পরে এর জের ধরে রাত ১২টার দিকে চেয়ারম্যানের সমর্থকেরা ইউনিয়নের চরপাড়া, কাজীপাড়া ও চৌধুরীপাড়া গ্রামে অবস্থিত সৈয়দ মাসুদের সমর্থকদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট করে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। খবর পেয়ে বোয়ালমারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সৈয়দ মাসুদের অনুসারী ৩ নং ওয়ার্ড কৃষকলীগের সহ-সভাপতি জিল্লু মোল্যা বলেন, চেয়ারম্যান মান্নান মাতুব্বরের অনুগত জলিল মোল্যার নেতৃত্বে মান্নান মোল্যা, চুন্নু কাজী, নজরুল কাজী, সোলাইমানসহ অজ্ঞাতরা আমাদের দলীয় লোকজনের বাড়িভাঙচুর ও লুটপাট করেছে। ঘরের গরু, ছাগল, নগদ অর্থ ও স্বর্ণ- কিছুই বাদ রাখেনি তারা। এতে আমাদের প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে জানতে পরমেশ্বরদী ইউপি চেয়ারম্যানের ফোনে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

তবে সৈয়দ মাসুদ অভিযোগ করেন, ২০২১ সালের ২৩ জুলাই গ্রামের  শহীদুল ফকির ওরফে শহীদ হত্যা মামলায় চেয়ারম্যানের নামে চার্জশিট হওয়ায় ক্ষিপ্ত হয়ে ওই মামলার সাক্ষী এনায়েত শেখের বাড়িসহ শতাধিক বাড়িতে হামলা চালানো হয়েছে।

বোয়ালমারী থানা পরিদর্শক (তদন্ত) মো. সালাহউদ্দিন বলেন, বুধবার সারারাত আমি, সহকারী পুলিশ সুপার সুমন কর (মধুখালি সার্কেল) ও  ফরিদপুর থেকে আসা অতিরিক্ত পুলিশ সদস্যরা বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুর পর্যন্ত ঘটনাস্থলে ছিল। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে এবং এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।