ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

লোহাগড়ায় ২ কিশোরকে গাছে বেঁধে নির্যাতন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
লোহাগড়ায় ২ কিশোরকে গাছে বেঁধে নির্যাতন ছড়িয়ে পড়া ভিডিওচিত্র থেকে ছবি নেওয়া

নড়াইল: চুরির অভিযোগে নড়াইলের লোহাগড়ায় দুইটি কিশোরকে গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় পিটিয়ে নির্যাতন করা হয়ছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার এড়েন্দা গ্রামে এ ঘটনা ঘটে।

দুই কিশোরকে নির্যাতনের একটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ ঘটনায় ভুক্তভোগী এক কিশোরের বাবা থানায় মামলা করেছেন। মামলায় পুলিশ তিনজনকে আটকও করেছে।

নির্যাতনের শিকার কিশোররা হলো- লোহাগড়ার পদ্দবিলা গ্রামের মো. আসাদুজ্জামানের ছেলে আজিজুর (১৩) ও সারুলিয়া গ্রামের বিল্লাল শিকদারের ছেলে জয় শিকদার (১৪)।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি মেহগনি গাছের সঙ্গে দুই কিশোরকে বেঁধে লাঠি দিয়ে পেটাচ্ছে অন্য দুই শিশু। তাদের সহযোগিতা করছেন একজন নারী ও একজন পুরুষ। পাশে দাড়িয়ে এসব দৃশ্য দেখছেন অনেকে।  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দুপুরের দিকে এড়েন্দা গ্রামের জহুর শেখের স্ত্রী দোলেনা বেগমের দু’টি ছাগল চুরি করে পালানোর চেষ্টা করছিল আজিজুর ও জয়। এমন অভিযোগের ভিত্তিতে ওই দুই কিশোরকে আটকে গাছের সঙ্গে বেঁধে দোলেনার পরিবারের লোকজনসহ স্থানীয়রা অনেকে তাদের ওপর নির্যাতন করে। পরে চুরির অভিযোগে তাদের পুলিশে দেওয়া হয়।

পরদিন বুধবার (১৩ এপ্রিল) ওই দুই কিশোরের নামে কোন লিখিত অভিযোগ না থাকায় লোহাগড়া থানা পুলিশ তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

বুধবার রাতেই শিশু আজিজুরের বাবা মো. আসাদুজ্জামান বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও তিন-চারজনকে আসামি করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ ওই রাতেই দুই কিশোরসহ তিনজনকে গ্রেফতার করে।

আটকরা হলেন- এড়েন্দা গ্রামের অশোক হোড় (৩৪), একই গ্রামের আলীফ (১৩), সারুলিয়া গ্রামের রিয়াদ (১৪)।  

নির্যাতিত এক কিশোরের বাবা আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, আমার ছেলেকে বিনা অপরাধে ওরা গাছের সঙ্গে বেঁধে সবার সামনে পাশবিক নির্যাতন করেছে। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার চাই।

শিশু আজিজুর ও জয় কান্না জড়িত কণ্ঠে বাংলানিউজকে জানায়, ছাগল চুরির মিথ্যা অপবাধে তাদের দু’জনকে গাছের সঙ্গে বেঁধে মারধর করা হয়েছে। যেভাবে মারা হয়েছে তাদের তাতে তারা দু’জন ভয়ে ঠিক মতো রাতে ঘুমাতেও পারছে না।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন বাংলানিউজকে বলেন, শিশু নির্যাতনের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। শিশুসহ মোট তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অশোক হোড়কে আদালতে চালান দিলেও অন্য দু’জন কিশোর হওয়ায় তাদের পরিবারের জিম্মায় রাখা হয়েছে। সময় মতো তাদের আদালতে তোলা হবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।