ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় ইটখোলায় হামলার শিকার ভ্রাম্যমাণ আদালত, গাড়ি ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
ফতুল্লায় ইটখোলায় হামলার শিকার ভ্রাম্যমাণ আদালত, গাড়ি ভাঙচুর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ইটখোলায় অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছে জেলা প্রশাসনের দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ইট পাটকেলের ঢিলে ম্যাজিস্ট্রেটদের বহনকারী একটি গাড়ির গ্লাস ভেঙে যায়।

এছাড়া কেউ আহত হয়নি বলে একজন ম্যাজিস্ট্রেট দাবি করেছেন।

রোববার (১৭ এপ্রিল) বিকেলে ফতুল্লার চর রাজাপুর এলাকায় বক্তাবলী ব্রিক ফিল্ড অ্যান্ড মা ট্রেডার্স নামে ইট খোলায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল প্রায় ৩টার সময় ৩জন পুলিশের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাম্মত জেসমিন নাহার ও নুসরাত আরা খানমের সমন্বয়ে একটি মোবাইল কোর্ট জাকির হোসেনের মালিকানাধীন বক্তাবলী ব্রিক ফিল্ড অ্যান্ড মা ট্রেডার্স নামে ইট খোলায় আসে। মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেটরা জাকির হোসেনকে ডেকে তার ইটখোলা পরিচালনার বৈধ কাগজপত্র দেখতে চান। এ সময় তিনি কাগজপত্র দেখাতে সময় চাইলে তার ম্যাজিস্ট্রেটরা ভেকু দিয়ে ইটভাটা ভাঙার আদেশ দেন। তখন ইটখোলার শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে মোবাইল কোর্টে যাওয়া ম্যাজিস্ট্রেটসহ পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে ম্যাজিস্ট্রেটদের বহন করা একটি গাড়ি গ্লাস ইটের আঘাতে ভেঙে যায়। এ সময় মোবাইল কোর্টের সদস্যরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) তরিকুল ইসলাম বলেন, ইট খোলায় মোবাইল কোর্ট পরিচালনার বিষয় আমাদের কাছে কোনো তথ্য বা সহযোগিতা কেউ চাননি। এ বিষয় কিছু জানি না।

তবে পুলিশের একটি সূত্র জানায়, নায়েক মোসাদ্দেকের নেতৃত্বে কনেস্টেবল জুগল ও জুবায়ের নামে পুলিশ লাইন থেকে তিন জন পুলিশ ওই মোবাইল কোর্টের সহযোগিতায় ছিলেন। আরো কেউ ছিলেন কিনা কেউ নাম পরিচয় বলতে পারেননি।

ইট খোলার মালিক জাকির হোসেন জানান, ইট খোলা পরিচালনার জন্য বৈধ সব কাজগপত্র আমার আছে। এছাড়া সম্প্রতি জেলা প্রশাসকের অনুমতির জন্য একটি আবেদন করেছি সেটি এখনো পাইনি। আমারটিসহ আশপাশের ২৩টি ইটখোলা পরিচালনার জন্য সুপ্রিম কোর্ট আদালতে একটি আবেদন করেছি। আদালত ১৬ মার্চ আমাদের কাগজপত্র তৈরি করার জন্য তিন মাসের সময় দিয়েছেন। এর আগেই বিএসটিআই, পরিবেশ অধিদপ্তরের, কল কারখানার, ফায়ার সার্ভিসের লাইসেন্স নিয়েছি। একই সময়ের মধ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্সও নিয়েছি।

মোবাইল কোর্টে অংশ নেওয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন নাহার বলেন, একটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এছাড়া কেউ আহত হয়নি। সিনিয়র অফিসারদের সঙ্গে আলোচনা করে পরে বিস্তারিত জানাবো।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।