ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

লঞ্চঘাটে যাত্রীদের পণ্য পরিবহনে অতিরিক্ত অর্থ নিলেই ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
লঞ্চঘাটে যাত্রীদের পণ্য পরিবহনে অতিরিক্ত অর্থ নিলেই ব্যবস্থা

বরিশাল: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ল‌ঞ্চে যাত্রী চলাচল নির্বিঘ্ন করতে বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (১৯ এ‌প্রিল) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লঞ্চ মালিক ও আইনশৃংখলা রক্ষাকা‌রী বাহিনীর বিভিন্ন দপ্তর প্রতিনিধিদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।  

অতিরিক্ত জেলা জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ফজলুর রহমান, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবীর, বিআইডব্লিউ‌টিএর উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক আরাফাত হোসেন, এনডিসি সুব্রত বিশ্বাস দাস ও কোস্টগার্ডের প্রতিনিধিসহ লঞ্চ মালিক সমিতির সদস্যরা।  

সভায় জেলা প্রশাসক আক্ষেপ করে বলেন, আমার নামেও লঞ্চঘাটে মালামাল পরিবহনে চাঁদাবজি করা হয়। যা ভুক্তভোগীরা মোবাইলে ধারন করায় সামাজিক যোগাযোগের মাধ্যমে জানতে পেরেছি। বরিশাল লঞ্চঘাটে যাত্রীদের পণ্য পরিবহনে যদি অতিরিক্ত অর্থ আদায় করা হয়। তবে দোষীদের বিরুদ্ধে জেল-জরিমানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

জেলা প্রশাসক আরো বলেন, ঈদকে কেন্দ্র করে নৌ-দুর্ঘটনা এড়ানোসহ লঞ্চ ঘাটে যেকোনো ধরনের অরাজকতা দমনে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা নিয়মিত কাজ করবেন।  

ঈদকে সামনে রেখে লঞ্চের টিকিট কালোবাজারি রুখতেও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানান জেলা প্রশাসক। তার এই পদক্ষেপে লঞ্চ মালিকরাও সহযোগীতার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।