ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে রমজানের ২০ দিনে ভোক্তা অধিকারের ৭৮ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
পঞ্চগড়ে রমজানের ২০ দিনে ভোক্তা অধিকারের ৭৮ হাজার টাকা জরিমানা

পঞ্চগড়: পঞ্চগড়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে রমজানের প্রথম দিন থেকে টানা ২০ রমজান পর্যন্ত ১৫টি অভিযান পরিচালনা হয়েছে। আর এ অভিযানে বিভিন্ন অপরাধে ৫৩টি প্রতিষ্ঠান থেকে মোট ৭৮ হাজার ৫০০ টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) রাতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পঞ্চগড়ের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

পরেশ চন্দ্র বর্মন বাংলানিউজকে বলেন, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। রমজানের প্রথমদিন থেকে ২০ রমজান পর্যন্ত নিত্যপণ্যের দোকান, ফলের দোকান, মাছ, মাংসের দোকান, ভোজ্য তেলের বাজার, বিপণিবিতান, ইফতারি পণ্যের দোকান, হোটেল রেস্তোরাঁসহ অন্যান্য পণ্যের দোকানসহ প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৫৩টি প্রতিষ্ঠানের মালিককে বাজার তদারকি অভিযানে বিভিন্ন অপরাধে ৭৮ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। একই সঙ্গে সবাইকে সচেতন করা হয়।

তিনি আরও বলেন, মূলত ভোক্তাদের জন্য বাজার নিয়ন্ত্রণ রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের নির্দেশনায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। আগামীতেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।