ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘আইন মেনেই হাজী সেলিম বিদেশ গেছেন, ফিরেও এসেছেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মে ৫, ২০২২
‘আইন মেনেই হাজী সেলিম বিদেশ গেছেন, ফিরেও এসেছেন’

ঢাকা: সংসদ সদস্য হাজী সেলিম আইন মেনেই বিদেশে গেছেন এবং ফিরেও এসেছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, তিনি খুব জরুরি চিকিৎসার জন্য ব্যাংককে গিয়েছিলেন।

বৃহস্পতিবার (০৫ মে) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আইনগতভাবে যেটুকু প্রশ্ন আসে, আমাদের হাইকোর্ট থেকে যে নির্দেশনা ছিল, সেটিকে সামনে রেখে গিয়েছেন। নিশ্চয়ই তিনি একজন সংসদ সদস্য, তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনকে মাথায় রেখেই তিনি গিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ড নিয়ে বিদেশ যাওয়া, তিনি (হাজী সেলিম) আইন মেনেই গেছেন। আইন মেনেই তিনি ফেরত এসেছেন। আপনারা জানেন হাইকোর্টের রায় আছে, সেটি অফিসিয়ালি বস্তবায়ন হওয়ার আগেই তিনি গেছেন আবার চলে এসেছেন।

ঈদের পরে বিএনপি কঠোর আন্দোলনের যে হুঁশিয়ারি দিয়েছে, সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি রাজনৈতিক দল। নানান ধরনের কৌশল তারা অবলম্বন করবে জনগণের কাছে যাওয়ার জন্য। তারা যে সব কর্মসূচি দিচ্ছে, সবগুলোই জনস্বার্থের বিরুদ্ধে দিচ্ছে, জনগণ তাদের পত্যাখ্যান করেছে। যেটা বলতে চাই, দল হিসেবে অনেকেই অনেক কথা বলে থাকে। কিন্তু সেটা যদি বাস্তবসম্মত না হয়, জনগণ যদি গ্রহণ না করে তাহলে আন্দোলন বলুন আর যাই বলুন এগুলো সফল হয় না।

তিনি বলেন, নৈরাজ্যের প্রশ্নে আমাদের নিরাপত্তা বাহিনী তো আছেই। নৈরাজ্য হলে তাদের ওপর যে অর্পিত দায়িত্ব সেটা তারা পালন করবে। আমাদের নিরাপত্তা বাহিনী সজাগ আছে। যারাই নৈরাজ্য সৃষ্টি করবেন, প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন কিংবা ভাঙচুর করবেন, তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মে ০৫, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।