ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মুহিতের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মে ৭, ২০২২
মুহিতের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা: সদ্য প্রয়াত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৭ মে) বাদ আসর রাজধানীর গুলশান আজাদ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে মরহুমের আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন। এ সময় সাবেক এ অর্থমন্ত্রীর ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমার বড় ভাই সব সময় দেশ নিয়ে চিন্তা করতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওনার চিন্তা ধারাকে দেশের জন্য কাজে লাগানোর সুযোগ দিয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। বড় ভাইয়ের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

তিনি বলেন, মুহিত ভাই ছিলেন জিনিয়াস। তিনি নিষ্ঠার সঙ্গে কাজ করতেন। আমরাও যেন তার মতো নিষ্ঠার সঙ্গে কাজ করতে পারি, সেজন্য সবাই দোয়া করবেন।

দোয়া মাহফিলে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, মরহুম আত্মীয়স্বজন, বন্ধু, সহকর্মী, শুভানুধ্যায়ী ও সাধারণ মানুষ অংশ নেন। এসময় মরহুম মুহিতের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইদুজ্জমান, সাবেক সচিব এম মোকাম্মেল হক, পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম আহমদ চৌধুরী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, কৃষি ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ এবং আইনমন্ত্রী আনিসুল হক।

দোয়া মাহফিলে মরহুম আবুল মাল আবদুল মুহিতের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া মাহফিলে উপস্থিতির জন্য মরহুমের পরিবারের পক্ষ হতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তার বড় ছেলে শাহেদ মুহিত।

উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আবদুল মুহিত গত ৩০ এপ্রিল মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ৭, ২০২১
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।